তালতলীতে চার জেলের কারাদন্ড,কারেন্ট জাল জব্দ

প্রথম পাতা » বরগুনা » তালতলীতে চার জেলের কারাদন্ড,কারেন্ট জাল জব্দ
শুক্রবার ● ৭ অক্টোবর ২০২২


তালতলীতে চার জেলের কারাদন্ড,কারেন্ট জাল জব্দ

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

নিষেধাজ্ঞা অমান্য করে পায়রা নদীতে ইলিশ শিকারে প্রস্তুতি নেয়ার অপরাধে তালতলীর চার জেলেকে এক মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (৭ অক্টোবর) সকালে আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আল নূর এ আদেশ দেন। দন্ডপ্রাপ্তরা হলেন মোঃ জাহাঙ্গীর, মোঃ মোশাররফ, মোঃ দেলোয়ার মাতুব্বর ও মোঃ সোলাইমান। দন্ডপ্রাপ্তদের সকলের বাড়ি উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নে। অপর দিকে আমতলী উপজেলা মৎস্য বিভাগ পায়রা নদীতে অভিযান চালিয়ে আট হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেছে। জব্দ করা কারেন্ট জাল পুড়িয়ে ফেলা হয়।
জানাগেছে, মা ইলিশ সংরক্ষণ, বিপনন ও পরিবহনে ২২ দিনের নিষেধাজ্ঞা দিয়েছেন সরকার। ওই নির্দেশনা উপেক্ষা করে তালতলীর নিশানবাড়িয়া ইউনিয়নের চার জেলে মোঃ জাহাঙ্গীর, মোঃ মোশাররফ, মোঃ দেলোয়ার মাতুব্বর ও  মোঃ  সোলাইমান পায়রা নদীতে ইলিশ শিকারের প্রস্তুতি নিচ্ছিল। বৃহস্পতিবার রাতে উপজেলা মৎস্য বিভাগের লোকজন অভিযান চালিয়ে ওই জেলেদের আটক করে। এ সময় ওই জেলেদের কাছ থেকে ২ হাজার মিটার কারেন্ট জাল ও ১০০ কেজি বরফ জব্দ করা হয়। শুক্রবার সকালে ওই চার জেলেকে সরকারী নিষেধাজ্ঞা উপেক্ষা করে মাছ শিকারের প্রস্তুতির অপরাধে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আল নূর তাদের এক মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন। অপর দিকে আমতলী উপজেলা মৎস্য বিভাগ পায়রা নদীতে অভিযান চালিয়ে ৮ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেছে। দুই উপজেলার জব্দ করা ১০ হাজার মিটার কারেন্ট জাল শুক্রবার সকালে পুড়িয়ে ফেলা হয়েছে।
তালতলী উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ মাহবুবুল আলম  বলেন, ইলিশ শিকারে প্রস্তুতি নেয়ার অপরাধে ভ্রাম্যামান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আল নূর চার জেলেকে এক মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন।
আমতলী উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা হালিমা সরদার বলেন, পায়রা নদীতে অভিযান চালিয়ে আট হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। ওই জাল পুড়িয়ে ফেলা হয়।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২২:৫৯:২১ ● ১০২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ