গৌরনদীতে অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যা, স্বামী আটক

প্রথম পাতা » বরিশাল » গৌরনদীতে অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যা, স্বামী আটক
বুধবার ● ১৪ সেপ্টেম্বর ২০২২


গৌরনদীতে অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যা, স্বামী আটক

গৌরনদী (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বরিশালের গৌরনদীতে  ২০হাজার টাকা যৌতুকের দাবিতে লাথি, কিল ও ঘুষি মেরে মুমুর্ষু করে মুখে বিষ ঢেলে দুই মাসের অন্তঃসত্ত্বা সমাপ্তি সোম (২৬) নামে এক গৃহবধুকে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার গভীর রাতে উপজেলার মাহিলাড়া ইউনিয়নের জঙ্গলপট্টি গ্রামে এ ঘটনা ঘটে।  জিজ্ঞাসাবাদের জন্য বুধবার সন্ধ্যায় স্বামী অসিম সোম (৩২)কে আটক করেছে পুলিশ।
নিহতের স্বজনরা জানায়, গত ১১ বছর পূর্বে গৌরনদী উপজেলার জঙ্গলপট্টি গ্রামের সুনীল সোমের পুত্র অসিম সোমের সঙ্গে আগৈলঝাড়া উপজেলার সুতারবাড়ি গ্রামের স্বপন বিশ^াসের কন্যা সমাপ্তি  বিশ^াসের সামাজিক ভাবে বিয়ে হয়।  বিয়ের সময় শ^শুর মেয়ে জামাতাকে আড়াই ভরি স্বণালংকার ও নগদ ৪০ হাজার টাকা যৌতুক দেয়। তাদের সংসারে ৫ বছরের একটি কন্যা সন্তান রয়েছে।
নিহতের ভাই সাগর বিশ^াস (২২) অভিযোগ করে বলেন, বিয়ের পর থেকে ভগ্নিপতি অসিম সোম যৌতুকের দাবিতে আমার বোন সমাপ্তিকে প্রায়ই মানসিক ও শারীরিক নির্যাতন করতো। ভগ্নিপতি অসিম সোমকে ফ্রিজ কিনতে, দেনা (ঋণ) দিতে  ও পান বরজ নির্মাণ করতে সম্প্রতি বাবা (শ^শুর) কয়েক  দফায় তাকে (অসিম) প্রায় তিন লাখ টাকা যোতুক দেয়।  পান বরজ মেরামত করতে ২০ হাজার টাকা যৌতুক   নেওয়ার জন্য ভগ্নিপতি অসিম আমার বোন সমাপ্তিকে গত ৭ সেপ্টেম্বর আমাদের (বাবার) বাড়িতে পাঠিয়ে দেয়। বাবা-মা ভারতে বেড়াতে যাওয়ায় দাবিকৃত যৌতুকের ২০ হাজার টাকা  না নিয়ে আমার বোন মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে স্বামীর বাড়িতে যায়।  দাবিকৃত যৌতুকের াটাকা না পেয়ে  মঙ্গলবার দিবাগত গভীর রাতে লাথি, কিল ও ঘুষি মেরে আমার বোন সমাপ্তিকে অজ্ঞান করে ফেলে। এ সময়  বোনের স্বামী ও শ^শুর বাড়ির লোকজনে মুখে বিষ ঠেলে দেয়। এরপর মুমুর্ষু অবস্থায় সমাপ্তিকে শ^শুর বাড়ির লোকজনে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে  পাঠায়।  মৃমুর্ষু অবস্থায় বোন সমাপ্তিকে বুধবার ভোররাত সাড়ে  তিনটার দিকে বরিশাল শেবাচিম হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। যৌতুকের দাবিতে আমার বোন সমাপ্তিকে হত্যা করা হয়েছে বলে সাগর বিশ^াস অভিযোগ করেন। তিনি আরও বলেন, আমার লিখিত অভিযোগ পেয়ে থানার পরিদর্শক (তদন্ত) হেলালউদ্দিন ও এসআই মোঃ ইলিয়াস ঘটনাস্থল পরিদশন  করে ভগ্নিপতি অসিম সোমকে আটক করে থানায় নিয়ে আসেন।
গৌরনদী থানার পরিদর্শক (তদন্ত) মো. হেলালউদ্দিন জানান, বরিশাল শেবাচিম হাসপতাল মর্গে  গতকাল বুধবার দুপুরে সমাপ্তি’র লাশের ময়না তদন্ত সম্পন্ন হয়েছে।  এ ব্যাপারে লিখিত অভিযোগ পাওয়া গেছে। জিজ্ঞাসাবাদের জন্য স্বামী অসিম সোমকে থানা আনা হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে পরিদর্শক (তদন্ত) হেলালউদ্দিন জানান।

এআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:০৬:৫৩ ● ১৯৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ