বামনায় অতিবর্ষণে নিম্নাঞ্চল প্লাবিত

প্রথম পাতা » বরগুনা » বামনায় অতিবর্ষণে নিম্নাঞ্চল প্লাবিত
মঙ্গলবার ● ১৩ সেপ্টেম্বর ২০২২


বামনায় অতিবর্ষণে নিম্নাঞ্চল প্লাবিত

বামনা(বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

বরগুনার বামনা উপজেলায় গত ৪দিন ধরে অতিবর্ষণের ফলে দেখা দিয়েছে জলাবদ্ধতা। বঙ্গপসাগরের সৃষ্ট লগুচাপের কারণে দিনরাত টানা বর্ষণ হচ্ছে। একই সাথে পূর্ণিমা হওয়ায় বিষখালী নদীতে স্বাভাবিক জোয়ারের চাইতে ৩/৪ফুট পানি বৃদ্ধি পেয়েছে এবং বেরীবাঁধের উপর দিয়ে গড়িয়েও নি¤œাঞ্চল প্লাবিত হয়েছে।
এছাড়াও চেচাঁন, কালিকাবাড়ী, দক্ষিণ রামনা বেরীবাঁধ ভেঙ্গে লোকালয়ে পানি প্রবেশ করে ঘর বাড়ী তলিয়ে গিয়েছে। এসব এলাকার কয়েক হাজার মানুষ পানিবন্ধী অবস্থায় মানবতার জীবনযাবন করছে। অধিকাংশ বাড়ীতেই দেখা যায় একটু ঝুপড়ী ঘরের মধ্যে  গবাদী পশু নিয়ে একই সাথে বসবাস করছে। মধ্য আমতলী গ্রামের কৃষক সলেমান মোল্লা জানান আমন বীজখ্যাত তলাইয়া যাওয়ায় মোগো পক্ষে নতুন করে আমন বীজখ্যাত তৈরী করে এ মৌসুমে আর আমন বীজ রোপন করা হবেনা। অন্যদিকে প্রায় শতাদিক মাছের ঘের তলিয়ে গিয়েছে এবং পানের বরজে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ার ফলে নষ্ট হওয়ার পথে বসেছে কয়েকশত পানের বরজ।
উপজেলা নির্বাহী অফিসার সুফল চন্দ্র গোলদার জানান কৃষি বিভাগ ও মৎস্য বিভাগকে মাঠে থাকার নির্দেশ দিয়েছি। ভেঙ্গে যাওয়া বেরীবাঁধ ও ঝুঁকিপূর্ণ বেরীবাঁধ সাময়িকভাবে মেরামত করার জন্য পানিউন্নয়ন বোর্ডকে অনুরোধ করেছি এবং পানিবন্ধী পরিবারকে শুকনো খাবার পৌছানোর ব্যবস্থা করেছি।

এইচআর/এমআর

বাংলাদেশ সময়: ২২:১৩:৫৫ ● ১৬৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ