আমতলীতে জমিজমা বিরোধে নারীকে কুপিয়ে জখম

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে জমিজমা বিরোধে নারীকে কুপিয়ে জখম
বুধবার ● ৭ সেপ্টেম্বর ২০২২


আমতলীতে জমিজমা বিরোধে নারীকে কুপিয়ে জখম

আমতলী সাগরকন্যা প্রতিনিধি॥

জমির বিরোধকে কেন্দ্র করে জহিরুল মোল্লা কুপিয়ে নার্গিস বেগম নামের এক নারীর হাতের আঙ্গুল কেটে ফেয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। আহত নার্গিস বেগম এমন অভিযোগ করেন।  এ ঘটনায় আরো দুইজন আহত হয়েছে। আহত নার্গিসকে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনা ঘটেছে আমতলী উপজেলার দক্ষিণ রাওঘা গ্রামে বুধবার সকালে।
জানাগেছে, উপজেলা দক্ষিণ রাওঘা গ্রামের খালেক মোল্লা ও জাকির চৌকিদারের সঙ্গে ৪২  শতাংশ জমি নিয়ে বিরোধ চলে আসছে। ওই জমি নিয়ে স্থানীয়ভাবে বেশ কয়েকবার শালিস বৈঠক হয়। ইউপি চেয়ারম্যান মোঃ আসাদুজ্জমান মিন্টু মল্লিক শান্তি শৃঙ্খলা রক্ষায় ওই জমি ইউপি সদস্য মোঃ জিয়া উদ্দিন জোসেফ তালুকদারের জিম্মায় রাখেন। কিন্তু চেয়ারম্যানের সিদ্ধান্ত উপক্ষো করে খালেক মোল্লা ও তার  লোকজন  বুধবার সকালে ওই জমি চাষাবাদ করতে যায়। এতে জাকির চৌকিদারের ভাই মোঃ আরিফুর রহমান বাঁধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে খালেক মোল্লা, জহিরুল মোল্লা ও আমিরুল মোল্লাসহ ৮-১০  জন আরিফুর রহমানকে মারধর শুরু করে। তাকে রক্ষায় তার বোন নার্গিস বেগম ও মা রওশনারা এগিয়ে গেলে তাদেরও মারধর করে। জহিরুল মোল্লার ধারালো অস্ত্রের আঘাতে নার্গিস বেগমের বাম হাতের আঙ্গুল কেটে বিচ্ছিন্ন হয়ে যায়। স্বজনরা আহতের উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। ওই হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাঃ সুমন বিশ্বাস নার্গিস আকতারকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরন করেছে।
জাকির চৌকিদার বলেন, আমার ক্রয়কৃত ৪২ শতাংশ জমি খালেক মোল্লা তার দাবী করে জোরপুর্বক চাষাবাদ শুরু করে। আমার ভাই আরিফুর রহমান ওই জমি চাষে বাধা দিলে তাকে মারধর করে। ভাইকে রক্ষায় বোন নার্গিস বেগম ও মা রওশনারা এগিয়ে গেলে গেছে তাদের মারধর করে। তিনি আরো বলেন, জহিরুল মোল্লার ধারালো অস্ত্রের আঘাতে নার্গিসের বাম হাতের আঙ্গুল কেটে বিছিন্ন হয়ে গেছে।
খালেক মোল্লার ছেলে আমিরুল মোল্লা কুপিয়ে হাত বিছিন্ন করার কথা অস্বীকার করে বলেন, আমরা জমি চাষাবাদ করতেছিলাম। আরিফুর রহমান ওই জমি চাষাবাদে বাঁধা দেয়। এ নিয়ে কথা কাটাকাটি হয়েছে।
ইউপি সদস্য জিয়া উদ্দিন জোসেফ তালুকদার বলেন, ইউনিয়ন পরিষদের সিদ্ধান্ত উপেক্ষা করে খালেক মোল্লা জমি চাষাবাদ করেছে। এতে বাধা দিলে খালেক মোল্লার ছেলে জহিরুল মোল্লা প্রতিপক্ষের নার্গিস বেগম নামের এক নারীকে কুপিয়ে হাতে আঙ্গুল কেটে ফেলেছে।
আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সুমন বিশ্বাস বলেন, আহত নার্গিসকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে।
আমতলী থানার ওসি একেএম মিজানুর রহমান বলেন, অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২২:৪৩:২১ ● ৯১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ