ছাতকে কালারুকা-রামপুর রাস্তার বেহাল দশা!

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ছাতকে কালারুকা-রামপুর রাস্তার বেহাল দশা!
বৃহস্পতিবার ● ১ সেপ্টেম্বর ২০২২


ছাতকে কালারুকা-রামপুর রাস্তার বেহাল দশা!

ছাতক(সুনামগঞ্জ) সাগরকন্যা প্রতিনিধি॥

সুনামগঞ্জের ছাতকে কালারুকা ইউনিয়নের ছাতক-সিলেট সড়ক থেকে কালারুকা বাজার হয়ে রামপুর পর্যন্ত রাস্তাটির বেহাল দশার কারণে এলাকার জন সাধারণ চরম ভোগান্তিতে রয়েছেন। দীর্ঘদিন ধরে জনগুরুত্বপূর্ণ এ রাস্তায় কোন সংস্কার কাজ হচ্ছে না।
উপজেলার কালারুকা পয়েন্ট থেকে রামপুর বাজার পর্যন্ত প্রায় ৭ কিলোমিটার রাস্তার অবস্থা অত্যন্ত নাজুক। অনেক আগ থেকেই রাস্তাটির বেহাল দশা। এরমধ্যে গত বন্যায় রাস্তটির অবস্থা আরো খারাপের দিকে চলে গেছে। এই রাস্তা দিয়ে কালারুকা ইউনিয়নের লোকজন ছাড়াও কোম্পানিগঞ্জ উপজেলার পারকুলসহ বেশ কয়েকটি গ্রামের লোকজনের চলাচল রয়েছে। কোম্পানিগঞ্জ উপজেলার কয়েকটি গ্রামের লোকজন ছাতক শহর থেকে কালারুকা বাজার হয়ে খেয়া নৌকায় সুরমা নদী পাড়ি দিয়ে তাদের গ্রামে যেতে হয়। কিন্তু রাস্তাটি সংস্কার না হওয়ার কারণে দু” উপজেলার ২ টি ইউনিয়নের কয়েক হাজার মানুষকে যাতায়াতের ক্ষেত্রে চরম ভোগান্তিতে পড়তে হয়েছে। রাস্তার কালারুকা বাজার অংশসহ কয়েকটি স্থানে বড়-বড় গর্তের সৃষ্টি হয়েছে। পিচঢালা উঠে গেছে অধিকাংশ রাস্তার। মাটি সরে গিয়ে অনেক স্থানে রাস্তায় পানি জমেছে। সামান্য বৃষ্টি হলেই পানি জমে যায়। যে কোন সময় দুর্ঘটনা ঘটতে পারে এমন সম্ভাবনা রয়েছে স্থানীয় লোকজনের মধ্যে। স্থানীয় ২ টি বাজারে ও মালামাল পরিবহনে দুর্ভোগ পোহাতে হয়েছে ব্যবসায়ীদের। কালারুকা এলাকার আকল মিয়া, নজুমল, আলিমুদ্দিন, তারেক হোসেন, পাপলু মিয়া, আলমগীর ও পারকুল এলাকার জে আর নেওয়াজ সহ লোকজন জানান ২ টি উপজেলা জনসাধারণের চলাচলের একমাত্র রাস্তাটি জরুরি ভিত্তিতে সংস্কারের প্রয়োজন। তারা এ ব্যাপারে সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী আফসার উদ্দিন জানান, রাস্তাটি সংস্কারের জন্য একবার টেন্ডার করা হয়েছিলো। টিকাদার এ রাস্তায় কাজ করে নি। বর্তমানে ও রাস্তাটি সংস্কারের পদক্ষেপ নেয়া হয়েছে। তিনি আশাবাদী বরাদ্দ পেলেই দ্রুত সময়ের মধ্যে রাস্তায় সংস্কার কাজ হবে।


এএমএল/এমআর

বাংলাদেশ সময়: ২১:৪৮:৪১ ● ১১৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ