৫ মামলার জটিলতায় ১৩বছর নির্বাচন স্থগিত চরফ্যাশনে ভোটার বিন্যাস করে আসলামপুর ইউপি নির্বাচনের নির্দেশ!

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ৫ মামলার জটিলতায় ১৩বছর নির্বাচন স্থগিত চরফ্যাশনে ভোটার বিন্যাস করে আসলামপুর ইউপি নির্বাচনের নির্দেশ!
মঙ্গলবার ● ২৩ আগস্ট ২০২২


চরফ্যাশনে ভোটার বিন্যাস করে আসলামপুর ইউপি নির্বাচনের নির্দেশ!

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

চরফ্যাশন উপজেলার আসলামপুর ইউনিয়নের সীমানা বিরোধকে পুঁজি করে ৫টি মামলায় ঝুলিয়ে ১৩ বছর পর্যন্ত নির্বাচন স্থগিত রয়েছে। মহামান্য হাইকোর্টের ৫ব্চিারপতি সমন্বয়ে গঠিত বেঞ্চে ভোটার পূর্ণবিন্যাস করে নির্বাচন সম্পন্ন করার নির্দেশ দিয়েছেন। চরফ্যাশন নির্বাচন অফিস ভোটার বির্ন্যাস সম্পন্ন করেছেন।
নির্বাচন অফিসের তথ্য সূত্রে জানা গেছে, আসলামপুর ও রমাগঞ্জ-লর্ডহার্ডিঞ্জের সীমানা বিরোধকে কেন্দ্র করে দীর্ঘ ১৩বছর যাবৎ নির্বাচন স্থগিত ছিল। হাইকোর্টে পর পর ৫ রিট মামলা দিয়ে একটি চক্র দু‘ইউনিয়নে প্রায় ৬০হাজার মানুষের ভোটাধিকার থেকে বঞ্চিত রেখেছেন।
আসলামপুর ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতি নুরে আলম মাষ্টার বাদী হয়ে হাইকোর্টের এডভোকেট ছিদ্দিক উল্যাহ মিয়ার মাধ্যমে রিট করে ৫টি মামলা নিস্পত্তি করেন। পরবর্তীতে ৫জন বিচারপতি সমন্বয়ে গঠিত বেঞ্চ ভোটার পূর্নবিন্যস করে নির্বাচন করার আদেশ দিয়েছেন উপজেলা নির্বাচন অফিসকে।
নির্বাচন অফিসার রফিকুল ইসলাম বলেন, উক্ত নির্দেশ মোতাবেক আমরা ভোটার পুর্নবির্ন্যাস খসড়া তৈরীর কাজ সম্পন্ন করা হয়েছে। আগামী দু‘এক দিনের মধ্যে তালিকা প্রকাশ করা হবে। কোন ভোটার সংশোধন থাকলে তা নিম্পত্তি করা হবে। মহামান্য আদালত আমাদেরকে নির্বাচন সম্পন্ন করার জন্যে নির্দেশ দিয়েছেন আমরা সেই পথেই এগিয়ে চলছি।
মামলার কৌশলী হাইকোর্টের এডভোকেট ছিদ্দিক উল্যাহ মিয়া বলেন, আসলামপুর নির্বাচন হতে আর কোন বাধাঁ রহিল না। সাধারন মানুষ তাদের ভোট দিতে পারবেন।ভোটার বির্ন্যাস করেই নির্বাচন সম্পন্ন করতে বলা হয়েছে।
আসলামপুর আওয়ামীলীগের সভাপতি নুরে আলম মাষ্টার বলেন, আমি এই মামলা নিম্পত্তি করাতে অনেক বেক-পোহাতে হয়েছে। অর্থবিত্ত খরচ করে দপ্তরে দপ্তরে কাগজ চালা-চালি করে মামলা নিম্পত্তি করিয়েছি। আমাদের নেতা সাবেক উপ-মন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপির একান্ত সহায়তা নিয়ে আমি এগিয়ে যাচ্ছি।  এই অঞ্চলে এক সময় আওয়ামীলীগের তেমন ভোট ছিলনা। উন্নয়ন আমাকে সভাপতি দায়িত্ব দেয়ার ফলে আমি দলকে সু-সংগঠিত করেছি। আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি মহাদ্বয় আমাকে মনোনয়ন দিবে ইনশাহআল্লাহ।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২২:৫৬:০৫ ● ২৫০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ