গৌরনদীতে ছাত্রলীগের হামলায় যুবদলের ৬নেতাকর্মী আহত

প্রথম পাতা » বরগুনা » গৌরনদীতে ছাত্রলীগের হামলায় যুবদলের ৬নেতাকর্মী আহত
সোমবার ● ২২ আগস্ট ২০২২


গৌরনদীতে ছাত্রলীগের হামলায় যুবদলের ৬নেতাকর্মী আহত

গৌরনদী (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বরিশালের গৌরনদীতে হামলা চালিয়ে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের ৬নেতাকর্মীকে বেধড়ক পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে যুব ও ছাত্রলীগের কতিপয় নেতাকর্মীর বিরুদ্ধে।  এ সময় বিএনপির এক নেতার বাড়িতে ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। সোমবার (২২ আগস্ট) সকালে গৌরনদী ও টরকী বাসস্ট্যান্ড, কাছেমাবাদ এলাকায় ও রোববার বিকালে বার্থী এলাকাসহ বিভিন্ন এলাকায় এ হামলার ঘটনা ঘটে। গুরুতর আহত যুবদলের ৪ নেতাকর্মীকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
গৌরনদী উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক বদিউজ্জামান মিন্টু অভিযোগ করে বলেন, গৌরনদীর যুব ও ছাত্রলীগের ২০/২৫ নেতাকর্মী লাঠিসোটা ও ধারাল অস্ত্র নিয়ে গতকাল সোমবার সকাল সাড়ে ৭টায় দিকে গৌরনদী বাসস্ট্যান্ড লোকাল বাস কাউন্টারের সামনে হামলা চালিয়ে উপজেলা যুবদলের সাবেক সহ-সভাপতি কলেজ শিক্ষক মোঃ আলী শরীফকে বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করেছে। ৪০/৫০টি মোটর সাইকেল যোগে যুব ও ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী মহড়া দিয়ে গতকাল সোমবার সকাল ৮টার দিকে কাছেমাবাদ এলাকায় উপজেলা যুবদলের সদস্য সচিব মোঃ মনির হোসেন আকন ওরফে মনির মাষ্টারের বাড়িতে হামলা চালায়। এসময় আত্মরক্ষার জন্য মনির মাষ্টার দৌড়ে পালানোর চেষ্টা করলে হামলাকারীরা ধাওয়া করে তাকে (মনির মাস্টার) পিটিয়ে ও কুপিয়ে জখম করে। যুবলীগ ও ছাত্রলীগের  ৪০/৫০ নেতাকর্মী সোমবার সকাল ৭টার দিকে টরকী বাসস্ট্যান্ড লোকাল বাস কাউন্টারের সামনে হামলা চালিয়ে অপেক্ষামান বাসযাত্রী গৌরনদী পৌর যুবদলের সাবেক সভাপতি ও সাবেক পৌর কাউন্সিলর মোঃ জাকির হোসেন শরীফকে পিটিয়ে আহত করে। যুব ও ছাত্রলীগের ২০/২৫ নেতাকর্মী গতকাল সোমবার সকাল সাড়ে ৮টার দিকে বাটাজোর বাসস্ট্যান্ড এলাকায় হামলা চালিয়ে শরিকল ইউনিয়ন যুবদলের সদস্য মোঃ জসিম উদ্দিনকে পিটিয়ে রক্তাক্ত জখম করেছে। রোববার বিকালে ১টি মোটর সাইকেল যোগে যুবলীগের ৩ নেতাকর্মী লাঠিসোটা নিয়ে ধাওয়া করে বার্থী তাঁরা মাধ্যমিক বিদ্যালয়ে সামনে ঢাকা-বরিশাল মহাসড়কে  ওপর উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-আহ্বায়ক শফিকুল ইসলাম রোকনের মোটর সাইকেলটির গতিরোধ  করে তাকে  (রোকন) বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করে। স্থানীয় যুব ও ছাত্রলীগের ৮/১০ নেতাকর্মী  রোববার রাত  ৯টার দিকে আশোকাঠি এলাকায় হামলা চালিয়ে পৌর যুবদলের ৭নং ওয়ার্ডের সভাপতি মোঃ হুমায়ুন কবিরকে মারধর করেছে।
তিনি (মিন্টু) আরও অভিযোগ করে বলেন,  ৪০/৫০টি মোটর সাইকেল যোগে  যুব ও ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী মহড়া দিয়ে সোমবার সকাল ৯টার দিকে আমার (মিন্টু) বাড়িতে হামলা চালায়। এ সময় আমি আত্মরক্ষার জন্য পিছন দরজা দিয়ে দৌড়ে পালিয়ে প্রতিবেশীর বাড়িতে আশ্রয় নেই। এ সময় আমাাকে বাড়িতে না পেয়ে গালাগাল করে বাড়িতে ইট-পাটকেট নিক্ষেপ করে চলে যায় তারা। এরপর যুব ও ছাত্রলীগের ওই নেতাকর্মীরা মোটর সাইকেল মহড়া দিয়ে সকাল সোয়া ৯টার দিকে পৌর যুবদলের আহবায়ক মোঃ বাচ্চু শিকদারের বাড়িতে হানা দিয়ে তাকে (বাচ্চু) খুজে না পেয়ে অশ্লীল ভাষায় গালিগালাজ করে হুমকি দিয়ে চলে  যায় তারা।
উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক সৈয়দ মাহাবুব আলম ও উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক লুৎফর রহমান দ্বীপ বলেন,   হামলার ঘটনার  ব্যাপারে আমাদের কিছুই জানা নেই। তবে হামলা হয়ে থাকলে  এ হামলার ঘটনার সাথে আমাদের কোন নেতাকর্মী জড়িত নাই।
গৌরনদী থানার ওসি আফজাল হোসেন জানান,  এ বিষয়ে আমি কিছুই জানি না। লিথিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এআর/এমআর

বাংলাদেশ সময়: ২২:০৩:০৬ ● ১৮৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ