নেছারাবাদে স্কুলছাত্রীকে নৌকা দিলো শুভসংঘ

প্রথম পাতা » পিরোজপুর » নেছারাবাদে স্কুলছাত্রীকে নৌকা দিলো শুভসংঘ
শুক্রবার ● ১৯ আগস্ট ২০২২


নেছারাবাদে স্কুলছাত্রীকে নৌকা দিলো শুভসংঘ

নেছারাবাদ (পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

পিরোজপুরের কাউখালির শিক্ষার্থী মুনিরাকে দেশের শীর্ষস্থানীয় বসুন্ধরা গ্রুপের সহায়তায় কালেরকণ্ঠ শুভসংঘের পক্ষ থেকে নৌকা প্রদান করা হয়েছে। পাশপাশি মুনিরা ও ফুপাতো বোন সুমিকে পড়ালেখার খরচ বাবদ নগদ অর্থ প্রদান করেছে কালেরকণ্ঠ শুভসংঘ। মুনিরা ও সুমির পড়ালেখা চালিয়ে যাবার জন্য প্রতিমাসে বসুন্ধরা গ্রুপের আর্থিক সহযোগিতা অব্যহত থাকবে।
শুক্রবার (১৯ আগষ্ট) কাউখালীর উপজেলার চিড়াপাড়া খেয়াঘাটে ইউএনও খালেদা খাতুন রেখা, কালেরকণ্ঠের বরিশাল ব্যাুরো চীফ রফিকুল ইসলাম, কালেরকণ্ঠের স্বরূপকাঠি প্রতিনিধি হযরত আলী হিরু, আর টিভির পিরোজপুর জেলা প্রতিনিধি শেখ রিয়াজ আহম্মেদ নাহিদ, সমাজ সেবক আব্দুল লতিফ খসরু, কাউখালি সদর ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, কালেরকণ্ঠ শুভসংঘ স্বরূপকাঠি শাখার যুগ্ম সম্পাদক সুব্রত হাওলাদার ও নারী বিষয়ক সম্পাদীকা উম্মে কুলসুম হাসি,  ইউপি সদস্য মোঃ সাঈদ  মোঃ আশরাফুল ইসলাম সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থেকে তাদের হাতে ওই নৌকা ও নগদ অর্থ তুলে দেন।
মুনিরা কাউখালীর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী। পড়ালেখার পাশাপাশি জীবিকা নির্বাহ ও সংসারের খরচ উপার্যনের জন্য নৌকা চালায়। তাকে নিয়ে দৈনিক কালেরকণ্ঠ পত্রিকায় একটি সংবাদ প্রকাশিত হলে তার পাশে দাড়ানোর আশ্বাস দেয় দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। সহায়তা পেয়ে মনিরা বলেন, আমি স্বপ্নেও ভাবিনী আমাদের কেউ সহযোগীতা করবে। এখন  থেকে অন্যের নৌকা ভাড়ায় আনতে হবে না। নিজের নৌকা চালাতে পারব, আর লেখাপড়াও চালিয়ে যেতে পারবো। কাউখালী ইউএনও খালেদা খাতুন রেখা বলেন, বসুন্ধরা গ্রুপের এই উদ্যোগ সত্যিই প্রশংসার দাবিদার। এমন সহযোগিতা বিরল। জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে মেয়েটির পরিবারকে জমি সহ ঘর দেয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। মনিরাকে এমন সহযোগীতায় চেয়ারম্যান, ইউপি সদস্য ও স্থাণীয় লোকজন বসুন্ধরা গ্রুপের এবং সহযোগীতাদের অনেক প্রসংসা করে ধন্যবাদ জানিয়েছেন।

আরএ/এমআর

বাংলাদেশ সময়: ২২:৪৪:৫১ ● ২০২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ