আমতলীতে দাখিলা জালিয়াতির অভিযোগে আটক-২

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে দাখিলা জালিয়াতির অভিযোগে আটক-২
সোমবার ● ৮ আগস্ট ২০২২


আমতলীতে দাখিলা জালিয়াতির অভিযোগে আটক-২

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

বরগুনা জেলা প্রশাসন কার্যালয়ের সিল ও স্বাক্ষর জালিয়াতি করে দাখিলা জালিয়াতির ঘটনায় সেলিম গাজী (৫৫) ও সবুজ হাওলাদার (৪০) নামের দুই প্রতারককে আটক করেছে পুলিশ। ঘটনা ঘটেছে সোমবার বেলা ১১ টার দিকে আমতলী উপজেলা ভুমি অফিসে।
জানাগেছে, বরগুনা জেলা প্রশাসন কার্যালয়ের সিল ও উপজেলা সহকারী ভুমি কর্মকর্তাদের সিল-স্বাক্ষর জালিয়াতি করে একটি চক্র দীর্ঘদিন ধরে জমির নকল দাখিলা তৈরি করে আসছিল। সোমবার বেলা ১১ টার দিকে সবুজ হাওলাদার দাখিলা নবায়ন করতে নকল দাখিলা নিয়ে আমতলী উপজেলা ভুমি অফিসে আসেন। ওই নকল দাখিলা দেখে উপজেলা সহকারী ভুমি কর্মকর্তা মোঃ কামরুল হাসানের সন্দেহ হয়। পরে তিনি পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ সেলিম গাজী ও সবুজ হাওলাদারকে আটক করে।  এ ঘটনায় আমতলী থানায় উপজেলা সহকারী ভুমি কর্মকর্তা মোঃ কামরুল হাসান বাদী হয়ে দুই প্রতারকের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। সবুজ হাওলাদার দাবী করেন, সেলিম গাজী জালিয়াতির আশ্রয় নিয়ে তাকে নকল দাখিলা তৈরি করে দিয়েছেন। সেলিম গাজী দাবী করেন, তিনি উপজেলা ভুমি অফিস থেকে আসল দাখিলা এনে সবুজকে দিয়েছেন।
উপজেলা সহকারী ভুমি কর্মকর্তা মোঃ কামরুল ইসলাম বলেন, একটি চক্র জেলা প্রশাসন কার্যালয় ও উপজেলা ভুমি অফিসের বিভিন্ন কর্মকর্তার সিল-স্বাক্ষর জালিয়াতি করে নকল দাখিলা তৈরি করে আসছে। ওই নকল দাখিলা তৈরির ঘটনায় দুইজনকে আটক করে পুলিশে দেয়া হয়েছে। তিনি আরো বলেন, উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে জাল জালিয়াতির ঘটনার দুই জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছি।
আমতলী থানার ওসি একেএম মিজানুর রহমান বলেন, দুইজনকে আটক করা হয়েছে।  এ ঘটনায় উপজেলা সহকারী ভুমি কর্মকর্তা কামরুল হাসান এজাহার দিয়েছেন। এজাহার অনুসারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
আমতলী উপজেলা নির্বাহী অফিসার একেএম আব্দুল্লাহ বিন রশিদ বলেন, এ ঘটনায় মামলা দায়েরের জন্য উপজেলা সহকারী ভুমি কর্মকর্তাকে নির্দেশ দিয়েছি।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২১:০৮:৫৩ ● ২৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ