দশমিনাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনায় মতবিনিময় সভা

প্রথম পাতা » পটুয়াখালী » দশমিনাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনায় মতবিনিময় সভা
মঙ্গলবার ● ১৯ জুলাই ২০২২


দশমিনাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনায় মতবিনিময় সভা

দশমিনা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

আশ্রায়নের অধিকার শেখ হাসিনা’র উপহার মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে তৃতীয় পর্যায়ে (২য় ধাপ) জমি ও গৃহ প্রদান কার্যক্রম এবং পটুয়াখালীর দশমিনা উপজেলাকে আগামী ২১ জুলাই ভূমিহীন ও গৃহহীন ঘোষনা অনুষ্ঠানের শুভ উদ্ধোধন কার্যক্রম বিষয়ে মতবিনিময় ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদ হলরুমে এ মতবিনিময় ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল এর সভাপতিত্বে মতবিনিময় ও প্রেস ব্রিফিং অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কৃষি কর্মকর্তা মো. জাফর আহাম্মেদ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা শরিফুল ইসলাম, জনস্বাস্থ্য প্রকৌশলী মো. শাহিন, ৬নম্বর বাঁশবাড়িয়া ইউনিয়ন পরিষদ চোরম্যান কাজী আবুল কালাম, স্থানীয় গনমাধ্যমকর্মীগন ও স্থানীয় গন্যমান্য প্রমূখ।
উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল জানান, এ উপজেলায় একজন মানুষও ভূমিহীন-গৃহহীন থাকবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ নির্দেশনা বাস্তবায়নে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে সকল ভূমিহীন ও গৃহহীন মানুষকে মুজিববর্ষ উপলক্ষে জমিসহ সেমি পাকা ও ঘর দেয়ার লক্ষ্য নির্ধারণ করা হয়।
তিনি আরো জানান, উপজেলার সাত ইউনিয়ন পর্যায়ে নতুন গৃহহীন ও ভূমিহীন কেউ রয়েছে কি না সে লক্ষ্যে ব্যাপক প্রচারণা চালানো হয়েছে। কিন্তু এই উপজেলায় নতুন করে কোনো গৃহহীন পাওয়া যায়নি। তবে নদী ভাঙনের মতো প্রাকৃতিক দুর্যোগে যদি কেউ ভূমিহীন হয় তাহলে তাদেরকেও বিভিন্ন পর্যায়ে ভূমি ও ঘর দেয়া হবে।

এসবি/এমআর

বাংলাদেশ সময়: ২১:২৩:৫৪ ● ১৫৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ