গৌরনদীতে নাশকতার মামলায় বিএনপির ১২নেতাকর্মী আটক

প্রথম পাতা » বরিশাল » গৌরনদীতে নাশকতার মামলায় বিএনপির ১২নেতাকর্মী আটক
মঙ্গলবার ● ৫ জুলাই ২০২২


গৌরনদীতে নাশকতার মামলায় বিএনপির ১২নেতাকর্মী আটক

গৌরনদী (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বরিশালের গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়ন বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মোঃ আমিনুল ইসলাম শাহীনের বাড়িতে ইউনিয়ন বিএনপির আলোচনা সভায় হামলা চালিয়ে বিএনপির ৬ নেতাকর্মীকে আহত করার  অভিযোগ উঠেছে স্থানীয় যুব ও ছাত্রলীগের কতিপয় নেতাকর্মীর বিরুদ্ধে। সরকার বিরোধী নাশকতা সৃষ্টির আশঙ্কায় ঘটনাস্থল থেকে বিএনপি ও সহযোগী সংগঠনের  ১২ নেতাকর্মীকে গ্রেফতার করেছে থানা পুলিশ।
গ্রেফতারকৃতরা হলেন, বার্থী ইউনিয়ন বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মোঃ আমিনুল ইসলাম শাহিন (৪৭), সাংগঠনিক সম্পাদক মোঃ রুহুল গাজী (৫০), ওয়ার্ড বিএনপির নেতা মোঃ মন্টু খান (৪৫),  ইউনিয়ন যুদলের সদস্য কাইয়ুম খান (৩৮), যুবদল কর্মী মোঃ এনাযেত হোসেন (৩২), জাফর খান (৩৩), সাইফুল ইসলাম (৩০), রেজাউল মোল্লা (৩৪), সামিউল বেপারী (৩০) ইউনিয়ন ছাত্রদল কর্মী আকাশ খন্দকার (২৬), মোঃ মুন্নœা আহম্মেদ (২৪) ও রজিহার ইউপির চেয়ারম্যান ইলিয়াস তালুকদারের সহোদর ছোট ভাই যুবদল কর্মী ইখতিয়ার তালুকদার (৩৬)। সোমবার দিবাগত রাত সাড়ে ৮টার দিকে উপজেলার বার্থী গ্রামে বিএনপি নেতা আমিনুল ইসলাম শাহিনের বাড়িতে এ হামলার ঘটনা ঘটে ও রাত ৯টার দিকে  ওই বাড়ি থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।
স্থাণীয় লোকজনে জানায়, গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়ন বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মোঃ আমিনুল ইসলাম শাহিন সোমবার দিবাগত রাত সোয়া ৮টার দিকে তার  (শাহিনের) বাড়িতে ইউনিয়ন বিএনপির কর্মীদের নিয়ে দলীয় সভা শুরু করেন। রাত সাড়ে ৮টার দিকে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগের ২৫/৩০ নেতাকর্মী ওই বাড়িতে হামলা চালিয়ে ৬/৭ নেতাকর্মীকে পিটিয়ে আহত করেছে। নাশকতা সৃষ্টির পরিকল্পনা করছে এমন খবর পেয়ে থানা পুলিশ রাত ৯টার দিকে ঘটনাস্থলে পৌছে বিএনপি ও সহযোগী সংগঠনের ওই ১২ নেতাকর্মীকে আটক করে থানায় নিয়ে যায়।
আদালতে নেওয়ার পথে বার্থী ইউনিয়ন বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মোঃ আমিনুল ইসলাম শাহিন অভিযোগ করে সাংবাদিকদের কাছে বলেন, আমার বাবার মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া অনুষ্ঠানের আয়োজন করতে আত্মীয়-স্বজন ও স্থানীয় কতিপয় কর্মীদের নিয়ে পরামর্শ করছিলাম। এ সময় রাত সাড়ে ৮টার দিকে বার্থী ইউনিয়ন যুব ও ছাত্রলীগের ২৫/৩০ নেতাকর্মী আমার বাড়িতে হামলা চালায়। এ সময় হামলাকারীরা আমাকেসহ ৬ নেতাকর্শীকে পিটিয়ে আহত করে এবং পুলিশকে খবর দিয়ে আমার (শাহিন) বাড়িতে এনে  বিএনপি ও সহযোগী সংগঠনের ১২ নেতাকর্মীকে পুলিশের কাছে সোপর্দ করেছে।
গৌরনদী থানার ওসি আফজাল হোসেন জানান, সরকার বিরোধী নাশকতা ষৃষ্টির আশঙ্কায়  সোমবার রাতে বার্থী গ্রাম থেকে ১২ জনকে আটক করেছে পুলিশ।  আটককৃত ওই ১২জনকে বিশেষ ক্ষমতা আইনের ১৫ধারায় মঙ্গলবার দুপুরে বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়েছে বলে ওসি আফজাল হোসেন জানান।

এআর/এমআর

বাংলাদেশ সময়: ০:১৩:৪২ ● ৩৪১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ