গৌরনদী-উজিরপুর থানার ১৪পুলিশ সদস্য বরখাস্ত

প্রথম পাতা » বরিশাল » গৌরনদী-উজিরপুর থানার ১৪পুলিশ সদস্য বরখাস্ত
মঙ্গলবার ● ৫ জুলাই ২০২২


গৌরনদী-উজিরপুর থানার ১৪পুলিশ সদস্য বরখাস্ত

গৌরনদী (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

রাত্রীকালীন দায়িত্ব পালনে গাফিলতির অভিযোগে বরিশালের গৌরনদী ও উজিরপুর মডেল থানার ৫কর্মকর্তাসহ ১৪ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার (৫ জুলাই) সন্ধ্যায় বিষয়টি বরিশাল রেঞ্জের ডিআইজি এসএম আকতারুজ্জামান নিশ্চিত করেছেন। তিনি জানান, দায়িত্ব অবহেলার কারনে তাদের সাময়িক বরখাস্ত করাসহ বিভাগীয় মামলাও দায়ের করা হবে। তবে এ বিষয়ে কিছুই জানেন না বলে জানিয়েছেন বরিশাল জেলা পুলিশের কর্মকর্তারা। এমনকি গৌরনদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার এস এম আল বেরুণীওসহ সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা এ বিষয়ে এখনও অবগত নন বলে জানিয়েছেন।
রেঞ্জ ডিআইজি কার্যালয় থেকে প্রেরিত পুলিশ সুপার কার্যালয়ের একটি স্মারকের বরাতে জানাগেছে সাময়িক বরখাস্ত হওয়া ১৪ জনের মধ্যে ১০ জনই গৌরনদী মডেল থানার। বরখাস্ত কৃতরা হলো- গৌরনদী মডেল থানার উপ-পরিদর্শক মোঃ আঃ গাফফার হোসেন, উপ-পরিদর্শক ছগির মিয়া, সহকারী উপ পরিদর্শক সোহরাব হোসেন, কনেস্টাবল মোঃ ইকবাল, মোঃ কামাল, মুরছালিন, নয়ন, অমৃত, মেহেদী ও চালক (কনেস্টাবল) আঃ হক রানা।
অপারদিকে সাময়িক বরখাস্ত হওয়া বাকী ৪ জন হলো উজিরপুর মডেল থানার উপ-পরিদর্শক মোঃ জিয়াউল হায়দার, কনেস্টাবল রবিউল ইসলাম, মোঃ সোহেল রানা ও ইমরান হোসেন।
জানাগেছে, বৃহষ্পতিবার (২ জুন) রাত ৩টা ২০মিনিটে বিভাগীয় সদর দপ্তর কম্পাউন্ডের গ্যারেজ থেকে (ইয়ামাহা) একটি মটর সাইকেল চুরি হয়। পরবর্তীতে বিভাগীয় সদর দপ্তর কম্পাউন্ডসহ ঢাকা-বরিশাল হাইওয়েতে স্থাপিত সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করা হলে, তাতে দেখা যায় অজ্ঞাতনামা এক চোর খালি পায়ে, চাবি বিহীন অবস্থায় মোটরসাইকেলটি নিয়ে যায়। চোর মোটরসাইকেল নিয়ে ঢাকা-বরিশাল হাইওয়ে হয়ে প্রথমে বরিশাল জেলার উজিরপুর ও গৌরনদী থানা এলাকার প্রবেশকালীন চেকপোষ্ট হয়ে ফরিদপুরেরও ভাঙ্গা থানার দিকে চলে যায়।
গৌরনদী ও উজিরপুর থানার সাময়িক বরখাস্ত হওয়া পুরিশ সদস্যগনের সেইরাতে মোবাইল ডিউটি থাকা সত্বেও সঠিকভাবে দায়িত্ব পালন করে নাই বলে সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে প্রতীয়মানও হয়। যদি সঠিকভাবে দায়িত্ব পালন করতো তাহলে চোরসহ মোটরসাইকেলটি উদ্ধার করা সম্ভব হতো, আর তা না হওয়ায় নির্বিঘেœ চোর সকল স্থান অতিক্রম করতে সক্ষম হয় বলে জানিয়েছেন বরিশাল রেঞ্জের ডিআইজি এস এম আকতারুজ্জামান। তিনি বলেন, এ কারণে দায়িত্ব পালনে গাফলতি থাকায় তাদের কে সাময়িক বরখাস্ত ও বিভাগীয় মামলা দায়েরর নির্দেশ দেয়া হয়েছে।
উল্লেখ্য ৩ জুলাই ওইসকল পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়। পাশাপাশি তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা (মামলা রুজু) নেয়া হচ্ছে বলে জানাগেছে।

এআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:৫৭:১১ ● ২৮৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ