গলাচিপায় দূর্যোগ ব্যবস্থাপনা ও জরুরী সেবা বিষয়ক কর্মশালা

প্রথম পাতা » পটুয়াখালী » গলাচিপায় দূর্যোগ ব্যবস্থাপনা ও জরুরী সেবা বিষয়ক কর্মশালা
মঙ্গলবার ● ১৪ জুন ২০২২


গলাচিপায় দূর্যোগ ব্যবস্থাপনা ও জরুরী সেবা বিষয়ক কর্মশালা

গলাচিপা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর গলাচিপা উপজেলার ডাকুয়া ইউনিয়নের হোগলবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন সেন্টার হলরুমে কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি (সি আই এস) এর উদ্দ্যোগে তিন দিনব্যাপী  দূর্যোগ ব্যবস্থাপনা ও জরুরী স্বাস্থ্যসেবা কর্মশালা অনুষ্ঠিত হয়।
রবিবার  (১২-১৪জুন) শুরু হয়ে কর্মশালাটি চলবে মঙ্গলবার পর্যন্ত। কর্মশালা উপস্থাপক ও প্রশিক্ষক হিসেবে আলোচনা করেন কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি (সি আই এস) এর প্রকল্প কর্মকর্তা মো. ইমরান পারভেজ।
এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাকুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিশ^জিৎ রায়। কর্মশালাটি পরিচালনার সময় সকল স্বাস্থ্যবিধির উপর জোর দেওয়া হয়। কর্মশালায় উপস্থিত সবাইকে মাস্ক বিতরণ করা হয় এবং সবাইকে হাত সেনেটাইজ করে কক্ষে প্রবেশ করানো হয়। এ সময় আরো উপস্থিত ছিলেন হোগলবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অঞ্জলী রানী রায়, এনজিও ফোরামের প্রতিনিধি রমেশ চন্দ্র শীল, আটখালী কমিউনিটি ক্লিনিকের ডাক্তার সূপর্ণা হাওলাদার, ডাকুয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য সায়েম মিয়া, স্থানীয় জনসাধারণ, বিভিন্ন শ্রেনী পেশার মানুষ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ। কর্মশালা জরুরী স্বাস্থ্যসেবা বিষয়ে আলোচনা করা হয়। এ সময় বক্তারা বলেন, স্বাস্থ্য প্রতিটি মানুষের অমূল্য সম্পদ। স্বাস্থ্যসেবা বৃদ্ধি পেলে মানুষের জীবন মান বৃদ্ধি পাবে। তাহলে দেশ উন্নয়নশীল বিশে^ সুনাম অর্জন করবে।

এসডি/এমআর

বাংলাদেশ সময়: ২২:৫৯:৪৯ ● ১৬৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ