রাত পোহালেই পটুয়াখালীর ৮ইউপিতে ভোট গ্রহণ শুরু!

প্রথম পাতা » পটুয়াখালী » রাত পোহালেই পটুয়াখালীর ৮ইউপিতে ভোট গ্রহণ শুরু!
মঙ্গলবার ● ১৪ জুন ২০২২


রাত পোহালেই পটুয়াখালীর ৮ইউপিতে ভোট গ্রহণ শুরু!

পটুয়াখালী সাগরকন্যা প্রতিনিধি॥

কাল বুধবার (১৫ জুন) অনুষ্ঠিত হতে যাচ্ছে পটুয়াখালীর সদর উপজেলার ৫টি, দশমিনার ১টি ও কলাপাড়ার ২টিসহ মোট ৮টি ইউনিয়ন পরিষদের নির্বাচনের ভোটগ্রহন। এসব ইউনিয়নের প্রতিটি কেন্দ্রেই হচ্ছে ইলেকট্রিক ভোটিং মেশিনের মাধ্যমে ভোট গ্রহন। এদিকে ভোটগ্রহনের জন্য নির্বাচন অফিস মঙ্গলবার দুপুর থেকেই কড়া নিরাপত্তার মধ্য দিয়ে থেকে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে ইভিএম মেশিনসহ ভোট গ্রহনের অন্যান্য উপকরণ।

অফিস জানায়, নির্বাচনে ৭২টি ওয়ার্ডের ৮২টি কেন্দ্রে ২৩জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট দ্বায়িত্ব পালন করবেন। প্রতিটি কেন্দ্রে ভোটগ্রহন কর্মকর্তারা ছাড়াও ৫জন পুলিশ সদস্য ও ১৭ জন আনসার সদস্য থাকবে। এছাড়া ১২টি র‌্যাবের টিম, ৬ প্লাটুন বিজিবি ও ২ প্লাটুন কোষ্টগার্ড মোতায়েন করা হয়েছে।

জেলার ৮টি ইউনিয়নের নির্বাচনে ১ লাখ ৯ হাজার ৪ শ‘ ৪৯ জন নারী-পুরুষ ভোটারের বিপরীতে ৪৩ জন চেয়ারম্যান, ২৯১ জন সাধারন ইউপি সদস্য ও ১০১ জন সংরক্ষিত নারী প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

এদিকে ভোটের মাঠের প্রচারনায় উন্নয়নের নানা প্রতিশ্রুতি নিয়ে গনসংযোগ, উঠান বৈঠক আর প্রচারনায় জমে উঠেছে এসব ইউনিয়নের প্রার্থীদের নির্বাচনী প্রচারনা। শেষ মুহুর্তের প্রচারনায় ভোটারদের মন জয়ে ব্যস্ত প্রার্থীরা। কর্মী-সমর্থকদের নিয়ে সকল প্রার্থীরা সকাল থেকে গভীর রাত পর্যন্ত চষে বেড়িয়েছেন গ্রামীন জনপদের মাঠ। নিরাপদে ভোট প্রদানের মাধ্যমে যোগ্য দক্ষ প্রার্থীকে নির্বাচিত করার ইচ্ছা ভোটারদের। তবে অভিযোগ পাল্টা অভিযোগ থাকলেও সর্বোচ্চ নাগরিক সুবিধাসহ দুর্নীতি, সন্ত্রাস ও মাদকমুক্ত আলোকিত ইউনিয়ন গড়ার অঙ্গীকার সকল প্রার্থীদের।

জেআর/এমআর

বাংলাদেশ সময়: ২২:১৬:৪২ ● ২৪৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ