গলাচিপায় স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং সভা

প্রথম পাতা » পটুয়াখালী » গলাচিপায় স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং সভা
মঙ্গলবার ● ১৪ জুন ২০২২


গলাচিপায় স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং সভা

গলাচিপা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর গলাচিপায় থানা পুলিশের উদ্যাগে ‘জনতাই পুলিশ-পুলিশই জনতা-’ এই স্লোগানকে সামনে রেখে মাদক নির্মূল, সন্ত্রাস, জঙ্গীবাদ, সাম্প্রদায়িকতা, ইভটিজিং, বাল্য বিয়ে বন্ধসহ সকল অপরাধ প্রতিরোধে স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং আইনশৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার বেলা ১১টায় গলাচিপা সরকারি কলেজ অডিটোরিয়াম ভবনে গলাচিপা থানা পুলিশের আয়োজনে সভায় সভাপতিত্ব করেন গলাচিপা সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফোরকান কবির। সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) এম আর শওকত আনোয়ার ইসলাম।
তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য কমিউনিটি পুলিশিং এর নানান দিক তুলে ধরে বলেন, ‘তোমরা যারা আজ শিক্ষার্থী আবার তোমারাই আগামী জাতির ভবিষ্যৎ। তাই তোমরা যাতে বিপদগামী না হও তার দেখভাল করার দ্বায়িত্ব অভিভাবক হিসেবে আমাদের। তোমরা আমাদের সন্তানের মত আমরা চাই তোমাদের ভবিষ্যৎ আইন, শৃঙ্খলার মধ্যে সুন্দরভাবে গড়ে উঠুক’। এ ছাড়া তিনি শিক্ষার্থীদের অপরাধমূলক কার্যক্রম থেকে বিরত থাকতে নানা দিক নির্দেশনামূলক বক্তব্য দেন।
গলাচিপা সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফোরকান কবির, তিনি বলেন, ‘শিক্ষার্থীরা ভবিষ্যৎ জাতির ফাউন্ডেশন। তারা যদি বিপদগামী হয়, মাদকসেবি হয় তাহলে জাতির এবং দেশের ভবিষ্যৎ অন্ধকার। তিনি আরোও বলেন, মাদক এমন একটি উপাদান যা সেবনে মানসিক, শারীরিক, আত্মিক, নৈতিক, ধর্মীয় কোনদিক থেকে উপকারীতা নেই যা আছে তাতে ক্ষতি বেশি’। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গলাচিপা সরকারি কলেজের ইসলাম শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মো. লিয়াকত হোসেন শেখ, ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক ও বিভাগীয় প্রধান এ এস এম খলিলুর রহমান, আইসিটি বিভাগের সহকারী অধ্যাপক মো. রোকনুজ্জামান খান, পদার্থবিদ্যা বিভাগের প্রভাষক এ জেড এম নাসির উদ্দীন, হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক ও বিভাগীয় প্রধান মো. ওয়াহাব মিয়া। এসময় আরো উপস্থিত ছিলেন, গলাচিপা থানার এসআই (নিঃ) মো. মোক্তার হোসেন, একাত্তর টেলিভিশনের সাংবাদিক সাকিব হাসান, গলাচিপা সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মো. রনি খান ও কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা। সবশেষ শিক্ষার্থীদের অপরাধমূলক কর্মকা- থেকে বিরত থাকতে উপস্থিত সকলকে শপথ বাক্য পাঠ করান গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) এম আর শওকত আনোয়ার ইসলাম।

এসডি/এমআর

বাংলাদেশ সময়: ২২:২১:৪৯ ● ২৬৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ