পবিপ্রবিতে খাদ্য পরিস্থিতি, ডিজিটাল প্রযুক্তি বিষয়ক সেমিনার

প্রথম পাতা » পটুয়াখালী » পবিপ্রবিতে খাদ্য পরিস্থিতি, ডিজিটাল প্রযুক্তি বিষয়ক সেমিনার
সোমবার ● ৩০ মে ২০২২


পবিপ্রবিতে খাদ্য পরিস্থিতি, ডিজিটাল প্রযুক্তি বিষয়ক সেমিনার

পটুয়াখালী সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে “পরিবর্তিত খাদ্য পরিস্থিতি, শিক্ষার মান, ডিজিটাল প্রযুক্তি ও বিসিএস-আমরা কোন পথে” শিরোনামে পাবলিক লেকচার এর আয়াজন করা হয়েছে।  সোমবার (৩০ মে) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসি কনফারেন্স কক্ষে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চদ্র সামন্ত এর সভাপতিত্ব এ অনুষ্ঠিত অনুষ্ঠানে মূখ্য আলোচক হিসাবে বক্তব্য রাখেন এমরিটাস প্রফেসর ড. এম. এ সাত্তার মন্ডল, সাবেক ভাইস-চ্যান্সলর, বাংলাদশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ ও সাবেক সদস্য, পরিকল্পনা কমিশন, বাংলাদেশ।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন প্রফেসর ড. মো. আব্দুল ওহাব, টিম লিডার, ইকোফিশ প্রকল্প, ওয়াল্ডফিশ, বাংলাদশ ও ড.ওয়ায়স কবির, সাবেক চেয়ারম্যান, বাংলাদশ এগ্রিকালচারাল রিসার্চ কাউন্সিল। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিএএম অনুষদের প্রফেসর বদিউজ্জামান।

মূখ্য আলোচকের বক্তব্যে তিনি বলেন, দেশে বর্তমান পরিবর্তিত খাদ্য ব্যবস্থা বিরাজমান করছে। খাদ্যপন্যের দাম বাড়ছে যার প্রভাব বেশ সময় ধরে চলতে পারে। এজন্য আমাদেরকে অর্থনৈতিক অবস্থার উন্নতি ঘটাতে হবে।যতদুর সম্ভব এ সময়ের জন্য ভর্তুকির পরিমান বাড়াতে হবে।

অনুষ্ঠান বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলন।


জেআর/এমআর

বাংলাদেশ সময়: ২০:৫৭:৫৩ ● ১২৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ