ভাণ্ডারিয়ায় চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যু!

প্রথম পাতা » পিরোজপুর » ভাণ্ডারিয়ায় চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যু!
রবিবার ● ৮ মে ২০২২


ভাণ্ডারিয়ায় চিকিৎসকের অবহেলায়  রোগীর মৃত্যু!

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥

 

 

 

পিরোজপুরে ভাণ্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও নার্সের অবহেলায় সজিব উকিল (১৪) নামের এক দৃস্টি প্রতিবন্ধী কিশোরের মৃত্যুর অভিযোগ উঠেছে।

রোববার (৮ এপ্রিল) সকালে হাসপাতালে ভর্তির প্রায় ৫ ঘন্টা পর তার মৃত্যু হয় বলে পরিবারের অভিযোগ। মৃত সজিব উপজেলার চরখালী গ্রামের মোজাম্মেল উকিল এর ছেলে।

স্বজনদের  অভিযোগ, হাসপাতালে ভর্তির ৫ ঘণ্টায়ও কোন চিকিৎসা দেয়া হয়নি তাকে।

পরিবারের এমন অভিযোগের পর এ  ঘটনায় ওই হাসপাতালের চিকিৎসক ডা. রেজাউল ইসলামকে প্রধান করে হাসপাতাল কর্তৃপক্ষ ৬ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছেন।

 

মৃত কিশোরের মা শিল্পী বেগম ও বড় ভাই মো. জসিম অভিযোগ করেন, কিশোর সজিব উকিল বাড়িতে বসে কয়েকবার বমি করলে ভোর ৫টার দিকে সজিবকে ভাণ্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পুরুষ ওয়ার্ডে কোন বেড খালী না থাকায় মহিলা ওয়াডের্র খালি বেডে নিয়ে গেলে কর্তব্য সেবিকারা তাদের সঙ্গে অসাদাচরন করেন।  তারা  বেড থেকে রোগীকে মেঝেতে নামিয়ে দেন। নার্সদের অনুনয় বিনয় করেও চিকিৎসা না দিয়ে রুগীকে উল্টো লাথি দিয়েছেন নার্স।  ভর্তির ৫ ঘন্টা পর যখন ডাক্তার এসে  স্যালাইন দেয়  ততক্ষণে সজীব মারা যায়।

 

এ বিষয়ে ভাণ্ডারিয়া উপজেলা  স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামাল হোসেন মুফতি জানান, কিশোর সজিব বমি ও বুকে ব্যাথা নিয়ে সকালে হাসপাতালে ভর্তি হয়েছে। কর্তব্যরত চিকিৎসক তাকে ভর্তি করে চিকিৎসা দিয়েছেন। সেবিকারা  রোগীর স্বজনদের সঙ্গে অসাদাচরন এবং দায়িত্বে অবহেলার  প্রাথমিক ভাবে প্রমান মিলেছে বলে তিনি স্বীকার করেন।  এঘটনায় ৬ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  তদন্ত কমিটির রিপোর্ট পেলে দোষিদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্হা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, সম্প্রতি ভাণ্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি শিশু চিকিৎসাধীন অবস্থায় গত ২৩ এপ্রিল মারা গেলে নার্সদের বিরুদ্ধে কর্তব্যে অবহেলার অভিযোগ ওঠে। এ নিয়ে তদন্ত কমিটি তদন্ত গঠিত হলেও তার প্রতিবেদন আলোতে আসেনি।

 

 

 


আরএইচএম/এমআর

বাংলাদেশ সময়: ২২:০৭:০৫ ● ২৫১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ