আমতলীতে রাতের আধারে জমি দখল করে ঘর নির্মাণ!

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে রাতের আধারে জমি দখল করে ঘর নির্মাণ!
শনিবার ● ২৩ এপ্রিল ২০২২


আমতলীতে জমি দখলে রাতের আধারে ঘর নির্মাণ!

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

 

 

 

জমি দখল করতে রাতের আধারে মোঃ কনু তালুকদার ভাড়াটে সন্ত্রাসী বাহিনী এনে ঘর নির্মাণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় সন্ত্রাসীরা জমির মালিক সৌদি প্রবাসী বেলায়েত হোসেন তালুকদারের বসতঘরের আলমিরা ভেঙ্গে নগদ ৬ লক্ষ টাকা ও ৮ ভরি স্বর্নালংকার নিয়ে গেছে। জমি দখলে ঘর নির্মাণে শতাধিক ফলদ ও বনজ গাছ কেটে ফেলেছে সন্ত্রাসীরা। প্রবাসী মোঃ বেলায়েত তালুকদার এমন অভিযোগ করেন। ঘটনা ঘটেছে শুক্রবার গভীর রাতে আমতলী উপজেলার চাওড়া ইউনিয়নের ইসলামপুর (কালিবাড়ী) গ্রামে। ঘটনার সময় সন্ত্রাসীরা এলাকায় আতঙ্ক সৃষ্টি করে।

জানাগেছে, ১৯৯৩ সালে উপজেলার চাওড়া ইউনিয়নের ইসলামপুর গ্রামের আব্দুর রহমান তালুকদারের নিকট থেকে প্রবাসী বেলায়েত তালুকদার ৩১ শতাংশ জমি ক্রয় করেন। ওই জমি বেলায়েত তালুকদার গত ৩০ বছর ধরে ভোগদখল করে আসছে। গত তিন বছর পুর্বে আব্দুর রহমান তালুকদারের ছেলে কনু তালুকদার জমি তার দাবী করে জোড়পূর্বক দখলের চেষ্টা চালায়। কিন্তু স্থানীয় শালিস বৈঠকে তিনি জমি দখলে ব্যর্থ হয়। শুক্রবার গভীর রাতে কনু তালুকদার, কাওসার তালুকদার ও শানু তালুকদার শতাধিক ভাড়াটিয়া সন্ত্রাসী এনে জমি দখল করতে রাতের আধারে ঘর তোলে। সন্ত্রাসীরা ওই জমিতে থাকা শতাধিক ফলদ ও বনজ গাছ কেটে ফেলে। ঘর তুলতে বাঁধা দিতে বেলায়েত হোসেন তালুকদার ও তার স্ত্রী নাসরিন আক্তার পারুল বাহিরে বের হয়। ওই সুযোগে সন্ত্রাসীরা ঘরে ঢুকে আলমিরা ভেঙ্গে নগদ ৬ লক্ষ টাকা এবং ৮ ভরি স্বর্নালংকার লুট করে নিয়ে যায়। সন্ত্রাসীদের তান্ডবে এলাকায় আতঙ্কের সৃষ্টি হয়। সন্ত্রাসীদের ভয়ে কেউ ঘর থেকে বের হতে সাহস পায়নি। পরে বেলায়েত হোসেন তালুকদারের মেয়ে কুলসুম আক্তার মাহা ৯৯৯ ফোন দেয়। খবর পেয়ে আমতলী থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

প্রত্যক্ষদর্শী রুবেল মিয়াসহ বেশ কয়েকজন বলেন, ডাকাডাকি ও হাতুরির শব্দ শুনে ঘুম থেকে জেগে দেখি শতাধিক সন্ত্রাসী গাছ কাটছে ও ঘর তুলছে। তিনি আরো বলেন, সন্ত্রাসীরা তান্ডবে চালিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে। তাদের ভয়ে কেউ ঘর থেকে বের হতে সাহস পায়নি।

জমির মালিক মোঃ বেলায়েত হোসেন তালুকদার বলেন, ক্রয়কৃত জমি গত ৩০ বছর ধরে ভোগদখল করে আসছি। গত তিন বছর পুর্বে ওই জমি কনু  জোরপুর্বক দখল করতে চেষ্টা করে। এনিয়ে স্থানীয়ভাবে বেশ কয়েকবার শালিস বৈঠক হয়েছে। তাতে কনু জমি পায়নি। তিনি আরো বলেন, শুক্রবার গভীর রাতে কনু তালুকদার, কাওসার তালুকদার ও শানু তালুকদার শতাধিক ভাড়াটে সন্ত্রাসী এনে রাতের আধারে জমি দখল করতে শতাধিক ফলদ ও বনজ গাছ কেটে ঘর তোলে। ঘর তুলতে বাধা দিতে আমি ও আমার স্ত্রী বাহিরে বের হলে সন্ত্রাসী ঘরে ঢুকে আলমিরা ভেঙ্গে নগদ ৬ লক্ষ টাকা ও ৮ ভরি স্বর্নালংকার লুট করে নিয়ে যায়। আমি এ ঘটনার বিচার চাই।

এ বিষয়ে কনু তালুকদার নগদ টাকা ও স্বর্নালংকার লুটের কথা অস্বীকার করে বলেন, আমার জমিতে আমি ঘর তুলেছি। তবে আপনার জমিতে কেন রাতের আধারে ঘর তুলছেন এমন প্রশ্নের জবাব এড়িয়ে যান তিনি।

আমতলী থানার এএসআই মোঃ কামাল উদ্দিন বলেন, ৯৯৯ খবর পেয়ে ঘটনাস্থলে যাই। ঘটনাস্থলে গিয়ে ঘর তুলতে দেখি। তিনি আরো বলেন, পুলিশের উপস্থিতি টের পেয়ে লোকজন পালিয়ে যায়।

আমতলী থানার ওসি একেএম মিজানুর রহমান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে ঘর নির্মাণ বন্ধ করে দেয়া হয়েছে। অভিযোগ পেলে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

 

 

 

এমএইচকে/এমআর

 

বাংলাদেশ সময়: ২২:৩১:৪০ ● ২৭৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ