শেখ হাসিনার জন্যেই কৃষিতে সমৃদ্ধ বাংলাদেশ -এমপি জ্যাকব

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » শেখ হাসিনার জন্যেই কৃষিতে সমৃদ্ধ বাংলাদেশ -এমপি জ্যাকব
রবিবার ● ১৭ এপ্রিল ২০২২


শেখ হাসিনার জন্যেই কৃষিতে সমৃদ্ধ বাংলাদেশ -এমপি জ্যাকব

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

 

 

 

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল-ইসলাম জ্যাকব এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হানিরার ঘোষণা এক ইঞ্চি জমিও খালি রাখবেন না। শেখ হাসিনার জন্যেই কৃষিতে আজ সমৃদ্ধ বাংলাদেশ।

রবিবার (১৭ এপ্রিল) শেখ রাসেল স্টেডিয়াম মাঠে চরফ্যাশন উপজেলার প্রায় ৬হাজার কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা সার ও বীজ এবং আধুনিক কৃষিযন্ত্র (কম্বাইনহারভেস্টার) বিতরণ কালে প্রধান অতিথির বক্তৃতা জ্যাকব এ কথা বলেন।

চরফ্যাশন উপজেলা কৃষি অফিসার মোঃ ওমর ফারুক এর সঞ্চালনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমানের সভাপতিত্বে সাবেক উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেন, বিএনপি সব সময় নিজেরা নিজেদের ভাগ্য পরিবর্তনের চিন্তা করতেন। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা বন্ধবন্ধুর মত দেশের জন্য দেশের মানুষের উন্নয়নে কাজ করেছেন। বিএনপি নেতাদের সিন্ডিকেটের কারণে গ্রামের কৃষকরা সার কিনতে পারত না।

তিনি আরো বলেন, ‘এ কারণে ফসল উৎপাদন কমে যায়। তখন তিন থেকে চার কোটি প্রান্তিক কৃষক পরিবারের দুই বেলা ভাত জোটানো অসম্ভব হয়ে পড়ে। সেই সুযোগে বিএনপির নেতা-কর্মীরা দাদন ব্যবসা জমিয়ে সর্বস্বান্ত করে ফেলেন কৃষকদের । এক সময় কৃষকেরা সারের আভাবে চাষাবাদ করতে পারত না। সার না পেয়ে কাফনের কাপড় নিয়ে সড়ক অবরোধ করে ছিলেন। আওয়ামীলীগ সরকার বাংলাদেশের মানুষের জীবনমান উন্নয়নে কাজ করে। যার ফলে আওয়ামীলীগ সরকার বিনা সুদে ও স্বল্পসুদে ঋণ সুবিধা দিচ্ছে। ফলে ভাগ্য বদলাচ্ছে প্রান্তিক কৃষকদের। আজ কৃষকরা সল্প মুল্যে সার ও বীজ পেয়ে কৃষি ফসল উৎপাদন করতে পেরে খুশিতে দু হাত উঠিয়ে দেখাচ্ছে। জ্যাকব এর আগে বেতুয়া নদীবন্দর প্রশান্তি পার্ক এলাকায় রেস্টুরেন্ট এন্ড পার্টি সেন্টারর শুভ উদ্বোধন করেন। এই সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন ্আখন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নুরুল ইসলাম ভিপি ও পৌর  মেয়র মো. মোরশেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

 

এএইচ/এমআর

 

বাংলাদেশ সময়: ২২:৫৫:৫১ ● ১৩৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ