নাজিরপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়ম-দুর্ণীতির অভিযোগ

প্রথম পাতা » পিরোজপুর » নাজিরপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়ম-দুর্ণীতির অভিযোগ
শনিবার ● ২ এপ্রিল ২০২২


নাজিরপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়ম-দুর্ণীতির অভিযোগ

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥

পিরোজপুরের নাজিরপুরের মালিখালী ইউপি চেয়ারম্যান মো. রুহুল আমিন দাড়িয়া বাবলু’র বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ করে ইউপি মেম্বাররা সংবাদ সম্মেলন  করেছেন।
শনিবার (২ এপ্রিল) দুপুরে ওই ইউনিয়নের মেম্বার ও স্হানীয় ভুক্তভোগীরা ইউনিয়ন পরিষদ ভবনে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করেন।
সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগ পাঠ করেন ওই ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মেম্বার তপন মন্ডল। এ সময় তিনি   চেয়ারম্যানের  বিরুদ্ধে  বিভিন্ন অসহায় নারীদের মাতৃত্বকালীন ভাতা প্রদানের নামে প্রতিজনের কাছ থেকে ২ হাজার টাকা করে উৎকোচ গ্রহন করেছেন। খাদ্য বান্ধব তালিকায় নতুন ৩৬ নামের তালিকা ভুক্তিতে প্রত্যেকের কাছ থেকে ১ হাজার টাকা, আরো নতুন নাম দেয়ার প্রলভোন দেখিয়ে সহস্রাধীক লোকের কাছ থেকে ৫ শত টাকা করে আদায়, নতুন  জন্ম নিবন্ধন, তা সংশোধন বা ডিজিটাল করার বাবদ প্রতিজনের কাছ থেকে ৩ শত থেকে  ৫ শত টাকা করে আদায়, হতদরিদ্রদের জন্য কর্মসংস্হান কর্মসূচী (ইজিপিপি) এর শ্রমিক নিয়োগে  ৮৬  জনের কাছ থেকে জন প্রতি ১২ শত টাকা করে   লক্ষাধীক টাকা, গভীর নলকুপ প্রদানে প্রতিজনের কাছ থেকে ২০ হাজার থেকে ৩০ হাজার টাকা উৎকোচ গ্রহন করেছেন। এ ছাড়া নির্বাচন কালে স্হানীয় হাট-বাজারের খাজ মওকুফের ঘোষনা দিয়েও তিনি তা নিচ্ছেন। মেম্বাররা আরো অভিযোগ করেন, টিআর, কাবিখা-কাবিটা প্রকল্পের কাজ করাতে প্রতি মেম্বারের কাজ থেকে শতকরা ১৫টাকা হারে ঘুষ নিচ্ছেন। এ ছাড়া এলজিএসপি-৩ এর কাজের বাবদ ওই ইউনিয়নের  ইউপি সদস্যদের কাছ থেকে  মোটা অংকের  টাকা উৎকোচ নিয়েছেন।  এ সময় ওই ইউনিয়নের ৯নং ওয়ার্ডের  মেম্বার কদম আলী শেখ অভিযোগ করেন,   চেয়াম্যানের চাহিদা মতো বয়স্কভাতা সহ বিভিন্ন খাতে ঘুষের টাকা না দেওয়ায় তিনি তাকে অকথ্য ভাষায় গালগালি সহ বিভিন্নভাবে হুমকী প্রদান করেন।  এ সময় ওই ইউনিয়নের ভোক্তাভোগী বিভিন্ন নারী পুরুষ চেয়ারম্যানের বিরুদ্ধে এমন অভিােগ করেন।
এ ব্যাপারে জানতে ইউপি চেয়ারম্যান মো. রুহুল আমীন বাবলু’র সাথে মুঠোফোনে  কথা হলে তিনি  জানান,  তার প্রতিপক্ষের সহযোগীতায় ও ইন্দনে মেম্বাররা এমনন অভিযোগ দিচ্ছেন।
উল্লেখ্য, এর আগে গত ২০০৭ সালে তিনি চেয়ারম্যান থাকা কালে ত্রানের চাল ও অন্যান্য সামগ্রী চুরির করেন। এতে   মামলা  হলে  পলাতক অবস্হায়  তিনি  র‌্যাবের হাতে   ঢাকা থেকে  গ্রেফতার হন।


আরএইচএম/এমআর

বাংলাদেশ সময়: ১৬:৪৪:২২ ● ১২৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ