পিরোজপুর ‘বশেমুবিপ্রবি’ বিল সংসদে পাস হওয়ায় আনন্দ মিছিল

প্রথম পাতা » পিরোজপুর » পিরোজপুর ‘বশেমুবিপ্রবি’ বিল সংসদে পাস হওয়ায় আনন্দ মিছিল
বৃহস্পতিবার ● ৩১ মার্চ ২০২২


পিরোজপুর ‘বশেমুবিপ্রবি’ বিল সংসদে পাস হওয়ায় আনন্দ মিছিল

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥

পিরোজপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিল-২০২২ সংসদে পাস হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মৎস্য ও প্রানীসম্পদ মন্ত্রী শ.ম.রেজাউল করিমকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে আনন্দ মিছিল ও পথসভা করেছে সর্বস্তরের জনগণ।
বুধবার(৩০ মার্চ) বিকেলে শহরের সিও অফিস মোড় বঙ্গবন্ধু চত্তর থেকে একটি আনন্দ শোভাযাত্রা শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ক্লাব রোড়ে পথসভায় মিলিত হয়। আনন্দ শোভাযাত্রা পরবর্তী পথসভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. এম এ হাকিম হাওলাদার, উপদেষ্টা এ্যাড. চন্ডী চরণ পাল, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান ফুলু, আব্দুর রাজ্জাক খান বাদশা, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার গৌতম নারায়ন চৌধুরী, পিরোজপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শফিউল হক মিঠু, জেলা মৎস্যজীবী লীগের আহবায়ক সিকদার চাঁন, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক অনিরুজ্জামান অনিক, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ইফতেখার মাহামুদ সজল, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোমেন মোর্শেদ শুভ্র প্রমুখ।

উল্লেখ্য, শিক্ষামন্ত্রী দীপু মনি মঙ্গলবার (২৯মার্চ) বিলটি সংসদে পাসের প্রস্তাব করলে তা কণ্ঠভোটে পাস হয়। এর আগে বিলের ওপর দেওয়া জনমত যাচাই-বাছাই কমিটিতে পাঠানো এবং সংশোধনী প্রস্তাবগুলোর নিষ্পত্তি করেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী। বিলে বলা হয়েছে, পিরোজপুর সদরে এই বিশ্ববিদ্যালয় স্হাপন করা হবে। উচ্চশিক্ষা  ও গবেষণার জন্য এক বা একাধিক ইনস্টিটিউট স্হাপন করা যাবে। অন্যান্য বিশ্ববিদ্যালয় আইনের সঙ্গে সামঞ্জস্য রেখেই নতুন এ আইন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি চার বছর মেয়াদের জন্য দুজন উপ-উপাচার্য নিয়োগ করবেন। যাদের একজন অ্যাকাডেমিক, আরেকজন প্রশাসনিক কার্যক্রম দেখবেন। গত ১৮ নভেম্বর বিলটি সংসদে ওঠার পর বিলটি পরীক্ষা করে সংসদে প্রতিবেদন দেওয়ার জন্য শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্হায়ী কমিটিতে পাঠানো হয়। বর্তমানে দেশে ১৫৭টি বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম চলছে, এর মধ্যে ৪৬টি সরকারি এবং ১০৭টি বেসরকারি।


আরএইচএম/এমআর

বাংলাদেশ সময়: ২১:৫৪:০৩ ● ১৯৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ