গৌরনদীতে ছাত্রদলের ২নেতাকে পুলিশে সোপর্দ্দ

প্রথম পাতা » বরিশাল » গৌরনদীতে ছাত্রদলের ২নেতাকে পুলিশে সোপর্দ্দ
বৃহস্পতিবার ● ১৭ মার্চ ২০২২


গৌরনদীতে ছাত্রদলের ২নেতাকে পুলিশে সোপর্দ্দ

গৌরনদী (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

 বরিশালের গৌরনদী উপজেলার পৃথক দুটি স্থানে ছাত্রলীগের কতিপয় নেতাকর্মীরা হামলা চালিয়ে চার ছাত্রদল নেতাকে পিটিয়ে ও দুই ছাত্রদল নেতাকে পুলিশে সোপর্দ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। দায়েরকৃত বোমা তৈরির সময় বিস্ফোরণে ১ জন নিহত’র ঘটনায় থানায় দায়েরকৃত একটি পেইন্ডিং মামলায় আটককৃত ছাত্রদলের ২ নেতাকে বৃহস্পতিবার (১৭ মার্চ) সকালে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে বরিশাল কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করেছে।
গৌরনদী পৌর ছাত্রদলের আহবায়ক মোঃ রাসেল হাওলাদার অভিযোগ করে বলেন, বুধবার রাত ৮টার দিকে আমি বরিশাল জেলা ছাত্রদলের যুগ্ম সাধারন সম্পাদক  মোঃ সুনান শরীফ ও বরিশাল জেলা ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক সরকারি গৌরনদী পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের পূর্ব পাশের গেটের সামনের চায়ের দোকানে চা পান করছিলাম। এ সময় সরকারি গৌরনদী কলেজ ছাত্রলীগের ৩০/৩৫ নেতাকর্মী রড, লাকড়ি, দেশীয় ধারালো অস্ত্র, চায়নিজ কুড়াল ও লাঠিসোটা নিয়ে অতর্কিতভাবে হামলা চালিয়ে পিটিয়ে তিনজনকে আহত করেছে। এক পর্যায়ে আমি ও সুনান শরীফ ছুটে পালিয়ে যেতে সক্ষম হলেও বরিশাল জেলা সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ আল-আমিন সরদারকে ছাত্রলীগ নেতাকর্মীরা ধরে নিয়ে যায়। বরিশাল জেলা ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ আল আমিন সরদার অভিযোগ করে বলেন, ছাত্রলীগের নেতাকর্মীরা আমাকে ধরে স্কুল মাঠে নিয়ে রড দিয়ে পিটিয়ে জখম করে এবং এক পর্যায়ে ইট দিয়ে পিটিয়ে শরীরের বিভিন্ন স্থানে থেতলে দেয়। পরে আমার হাতে চায়নিজ কুড়াল দিয়ে মুঠোফোনে ছবি তুলে পুলিশকে খবর দিয়ে আমাকে ফেলে রেখে চলে যায়। পুলিশ এসে আমাকে উদ্ধার করে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  প্রাথমিক চিকিৎসা দেন।
ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সাবেক যুগ্ম সাধারন সম্পাদক মাহামুদুল হক ওরফে মিলন মৃধা অভিযোগ করে বলেন, বুধবার রাত সাড়ে ৮টার দিকে দক্ষিন পালরদী  এলাকায় আমার বাড়ির সামনে চায়ের দোকানে বসে চা পান করছিলাম হঠাৎ করে ৫/৭টি মোটর সাইকেল যোগে ছাত্রলীগ ১৫/২০ নেতাকর্মী আমার উপর অতর্কিতভাবে হামলা চালিয়ে পিটিয়ে আহত করেছে। এরপর আমাকে ধরে নিয়ে পুলিশে সোপর্দ করেছে।  বিএনপি কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান দুই ছাত্রদল নেতাকে নির্যাতন করে পুলিশে সোপর্দ ও পুলিশ পেইন্ডিং হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানোর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মোঃ কামাল হোসেন জানান, গত ৪ ডিসেম্বর দিবাগত রাতে উপজেলার দক্ষিণ মাদ্রা ফায়িহা গার্ডেন ঘোষা টিনের ঘরে বোমা তৈরির সময় বিস্ফোরণে  বোমা তৈরির এক কারিগর নিহতের ঘটনায় দায়ের করা মামলায় সুনির্দিষ্ট  তথ্য প্রমানের ভিত্তিতে সন্দিগ্ধ আসামি হিসেবে মাহামুদুল হক ওরফে মিলন মৃধা ও আল-আমিন সরদারকে গ্রেফতার করে বৃহস্পতিবার বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ  করা হলে আদালতের বিচারক তাদেরকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
এ প্রসঙ্গে গৌরনদী থানার ওসি মোঃ আফজাল হোসেন বলেন, অভিযোগ সঠিক নয়।  মামলার তদন্তকারী কর্মকর্তা সুনির্দিষ্ট তথ্য প্রমানের ভিত্তিতে মামলার সন্দিগ্ধ আসামি হিসেবে গ্রেফতার করে আদালতে সোপর্দ করেছে।

বিকেএস/এমআর

বাংলাদেশ সময়: ২২:৪৩:০৪ ● ৪৮৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ