বঙ্গবন্ধু’র সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

প্রথম পাতা » ঢাকা » বঙ্গবন্ধু’র সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন
বৃহস্পতিবার ● ১৭ মার্চ ২০২২


বঙ্গবন্ধু’র সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মবার্ষিকী ও জাতীয শিশু দিবস উপলক্ষে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে বিন¤্র শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বৃহস্পতিবার (১৭ মার্চ) বেলা সাড়ে ১১টায় টায় প্রথমে রাষ্ট্রপতি ও পরে প্রধানমন্ত্রী সমাধিসৌধে ফুল দিয়ে এ শ্রদ্ধা জানান।
রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেখানে নীরবে কিছুক্ষণ দাড়িয়ে থাকেন। এসময় সশস্ত্রবাহিনীর একটি চৌকস দল রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করে। বিউগলে বেঁজে ওঠে করুণ সুর।
শ্রদ্ধা নিবেদনের পর রাষ্টপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফাতেহাপাঠ ও বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাতে অংশ নেন।
রাষ্ট্রপতি সমাধিসৌধে রক্ষিত পরিদর্শণ বইয়ে মন্তব্য লিখে সেখানে স্বাক্ষর করেন। এরপর রাষ্ট্রপতি বঙ্গবন্ধু ভবনে চলে যান।
এরআগে বেলা ১০ টা  ৫৫ মি. প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়া সমাধিসৌধ কমপ্লেক্সে এসে পৌছান।  বেলা ১১টা ২৫ মিনিটের সময়  রাষ্ট্রপতি আবদুল হামিদ সমাধি সৌধ কমপ্লেক্সে এসে পৌছালে প্রধানমন্ত্রী তাঁকে স্বাগত জানান।
বেলা ১১-৪০মি. জাতীয় সংসদের স্পীকার শিরিন সারমিন চৌধুরী সমাধি সৌধে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানান। জাতীয় সংসদের হুইপরা এসময় উপস্থিত ছিলেন।
এরপর কেন্দ্রীয়  মন্ত্রী পরিষদের সদস্যবৃন্দ ও আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান।
এছাড়া, কেন্দ্রীয় যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহিলা আওয়ামীলীগ, যুব মহিলালীগসহ, গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগ, টুঙ্গিপাড়া আওয়ামীলীগ এবং অঙ্গ ও সহযোগি সংগঠন জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানায়।
আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য আমির হোসেন আমু এম,পি,  প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী এম,পি,  শেখ ফজূলল করিম সেলিম এম,পি,  মুহাম্মদ ফারুক খান এম,পি, আব্দুর রহমান, জাহাঙ্গীর কবির নানক, শাহজাহান খান এম,পি, যুগ্ন সাধারন সম্পাদক মাহবুবুর রহমান হানিফ এম,পি,  আবুল হাসনাত আব্দুল্লাহ এম,পি, সালমান এফ রহমান এম,পি, শিক্ষামন্ত্রী দিপু মনি, তথ্যমন্ত্রী হাসান মাহমুদ চৌধুরী এম,পি, শেখ হেলাল এম,পি, এফএম বাহাউদ্দিন নাসিম এম,পি, বিএম মোজাম্মেল হোসেন, এম,পি, আসাদুজ্জামান নূর এম,পি, সাংস্কৃতি বিষয়ক প্রতিমšী¿ খালিদ হোসেন, মহিলা ও মিশবিষয়ক প্রতিমন্ত্র ী  ফজিলাতুন্নেসা ইন্দ্রা, শেখ জুয়েল এ,পি, পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম এম,পি, শেখ জুয়েল এম,পি, মজিবুর রহমান নিক্সন চৌধুরীএম,পি, শেখ তন্ময় এম,পি, রেজওয়ান মুজিব ববি, যুবলীগ সভাপতি ফজলে শামস্ পরশসহ অন্যান্য নেতৃবৃন্দ অন্যান্যের মধ্যে এসময় উপস্থিত ছিলেন।
বেলা ১২-৪০ মি. রাষ্ট্রপতি আবদুল হামিদ টুঙ্গিপাড়া থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেন। দুপুরে  সমাধিসৌধ কমপ্লেক্স মসজিদে এ উপলক্ষে আয়োজিত আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিলে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এবছর জাতির পিতার জম্মদিনের সব কর্মসূচি তার জম্মস্থান টুঙ্গিপাড়ায় পালনের ঘোষণা করা হয়। ‘টুঙ্গিপাড়া- হৃদয়ে পিতৃভুূমি’ শিরোনামে এ উপলক্ষে ৭দিনের কর্মসূচি পালন করা হবে টুঙ্গিপাড়ায়।
দুপুর ১টায় মি. বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির আয়োজনে এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের সহযোগিতায় টুঙ্গিপাড়া হৃদয়ে পিতৃভূমি’ প্রতিপাদ্যে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রধান অতিথির হিসেবে বক্তব্য রাখার কথা রয়েছে ।

এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ২১:১৬:৪২ ● ৩৬৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ