পুলিশের ওপর হামলার ঘটনায়- দুমকিতে বিএনপির ২৬নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা, গ্রেফতার-১

প্রথম পাতা » পটুয়াখালী » পুলিশের ওপর হামলার ঘটনায়- দুমকিতে বিএনপির ২৬নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা, গ্রেফতার-১
সোমবার ● ৭ মার্চ ২০২২


দুমকিতে বিএনপির ২৬নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা, গ্রেফতার-১

দুমকি(পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

 

পটুয়াখালীর দুমকিতে পুলিশের ওপর হামলার অভিযোগে বিএনপি ও সহযোগী সংগঠনের ২৬নেতা-কর্মীর বিরুদ্ধে দায়েরকৃত মামলায় উপজেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক মোঃ তারিকুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার রাতে উপজেলার বোর্ড অফিস বাজারের নিজ বাসা থেকে তাকে (তারিকুল ইসলাম) গ্রেফতার করা হয়।
থানা পুলিশ সূত্রে জানাযায়, গত শনিবার( ৫ মার্চ)  রাতে দুমকি থানার এসআই মোঃ কামরুল ইসলাম বাদী হয়ে বিএনপি ও সহযোগী সংগঠনের ২৬জনের নামোল্লেখ করে মামলাটি দায়ের করেন। মামলার এজাহারে বলা হয়। গতশনিবার (৫ মার্চ) সকালে দুমকি উপজেলা বিএনপির নেতাকর্মীরা দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বিএনপির পূর্বনির্ধারিত বিক্ষোভ সমাবেশ সফল করতে শতাধিক নেতাকর্মী দলীয় কার্যালয়ের সামনে জড়ো হন। একই সময় সারা দেশে নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে উপজেলা যুবলীগের একটি বিক্ষোভ মিছিল ওই এলাকা অতিক্রমকালে বিএনপি নেতাকর্মীরা যুবলীগের মিছিল লক্ষ করে ইটপাটকেল ছুড়লে পুলিশ বাঁধা দেয়। এসময়  বিএনপির নেতাকর্মীরা পুলিশের উপর চড়াও হয় এবং তাদের হাতে থাকা ইটপাটকেল ও লাঠি দিয়ে পুলিশের উপর হামলা করে এতে পুলিশ সদস্য মোঃ দেলোয়ার হোসেন গুরুতর আহত হন। এছাড়াও একাধিক পুলিশ সদস্যের শরীরে ইটপাটকেলের আঘাতে যখম হয়।
মামলায় উপজেলা বিএনপির আহ্বায়ক মোঃ খলিলুর রহমান, যুগ্ম আহ্বায়ক মোঃ সাইফুল ইসলাম মৃধা, তারিকুল ইসলামসহ ২৬নেতাকর্মী ও  অজ্ঞাতনামা আরও ২৫/৩০ জনকে আসামি করা হয়েছে। উপজেলা বিএনপির আহ্বায়ক মোঃ খলিলুর রহমান বলেন, সম্পূর্ণ মিথ্যা বানোয়াট নাটক সাজিয়ে আমিসহ আমাদের নেতা-কর্মীদের নামে মিথ্যা মামলাটি করা হয়েছে। এটি  আ’লীগের গভীর ষড়যন্ত্র। আমরা এই মিথ্যা মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
উপজেলা আ’লীগের সভাপতি মোঃ আবুল কালাম আজাদ বলেন,  পুলিশ বাদি হয়ে মামলা করেছে এতে আমাদের কোন ধরণের হাত নেই। দুমকি থানা অফিসার ইনচার্জ মোঃ আবদুস সালাম বলেন, ইতোমধ্যে একজনকে গ্রেফতার করা হয়েছে। তাকে সোমবার সকালে কোর্টে প্রেরণ করা হয়েছে এবং  বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এমআর

বাংলাদেশ সময়: ২২:৪৯:০৭ ● ১৮৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ