ওসমানীনগরে পুষ্টি উন্নয়ন জোরদারকরণ কর্মশালা

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ওসমানীনগরে পুষ্টি উন্নয়ন জোরদারকরণ কর্মশালা
রবিবার ● ৬ মার্চ ২০২২


ওসমানীনগরে পুষ্টি উন্নয়ন জোরদারকরণ কর্মশালা

ওসমানীনগর (সিলেট) সাগরকন্যা প্রতিনিধি॥

আরডিআরএস বাংলাদেশের বহুখাত ভিত্তিক সূচনা কর্মসূচির আয়োজনে সিলেটের ওসমানীনগরে পুষ্টি উন্নয়নে সহযোগিতা জোরদারকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ইউরোপীয় ইউনিয়ন ও এফসিডিও এর অর্থায়নে এবং সেভ দ্যা চিলড্রেন,ওয়ার্ল্ড ফিস,আইডিই,হেলেন কেলার ইন্টারন্যাশনাল ও আইসিডিডিআরবি এর কারিগরী সহায়তায় অনুষ্টিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ময়নুল হক চৌধুরী।
রবিবার (৬ মার্চ) উপজেলার মোহাম্মদ নুর মিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের হল রুমে অনুষ্টিত সূচনা কর্মসূচির কর্মশালার উদ্ধোধন ও সভাপতিত্ব করেন ইউএনও নিলীমা রায়হানা। স্বাগত বক্তব্য রাখেন সূচনার সহকারী প্রকল্প সমন্বয়কারী আবু রায়হান। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান, সহ-সভাপতি ও উমরপুর ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গয়াছ মিয়া, মুসলিমা আক্তার চৌধুরী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা স্বপন কুমার চক্রবর্তী, উপজেলা পরিবার-পরিকল্পনা কর্মকর্তা মহিতোষ মজুমদার, মৎস্য কর্মকর্তা মাসরুপা তাছনিম, মেডিকেল অফিসার ডা: শাকিব আবদুল্লাহ, তথ্য কর্মকর্তা রুহানী আক্তার, আরডিআরএস এর উপজেলা প্রকল্প সমন্বয়কারী মো: মিজানূল হক, নিউট্রিশন অফিসার ঝুন্টু  লাল পাল, প্রেসক্লাবের সভাপতি উজ্জল ধর, সাধারণ সম্পাদক শিপন আহমদ।
বক্তব্য রাখেন, সূচনা প্রকল্পের মেকমো নোমান মিয়া,মৌসুমী আক্তার, জিসিডিও নজরুল ইসলাম, ফারজানা ববি, ইউনিয়ন সমন্বয়কারী হুমায়ুন কবিরসহ আরও অনেকে। বক্তারা বলেন, গ্রামীণ জনগোষ্ঠী ও প্রান্তিক পর্যায়ের পরিবারগুলোকে সাবলম্বী করে দারিদ্র মানুষের কর্মসংস্থান এবং পুষ্টি চাহিদা পুরণ বৃহত্তর সিলেট অঞ্চলে অত্যান্ত সফলতার সাথে কাজ করার ধারাবাহিকতায় ২০১৬ সাল থেকে ওসমানীনগর উপজেলায় বহুমূখি খাত ভিত্তিক পুষ্টি কার্যক্রম পরিচালনা করছে সূচনা প্রকল্প। সরকারের নেয়া বিভিন্ন উদ্যোগ-প্রকল্প সুষ্ট বাস্থবায়নের কাজ করা সূচনা কর্মসূচির গ্রামীন জনপদের জীবন মানের উন্নতিকল্পে মেয়াদ বৃদ্দির মাধ্যমে সূচনার এসব কার্যক্রম অব্যাহত রাখার আহব্বান জানান তারা।
অনুষ্ঠানে সূচনা কর্মসূচির নানাবিধ কার্যক্রম ও সহযোগিতায় গ্রামিন জনপদের নি¤œ আয়ের পরিবারগুলোর সাবলম্ভী হওয়ার গল্প উপস্থাপন করেন উপকারভোগী ও উদ্যোক্তা সুজেরা বেগম, হাছনা বেগম ও সুমাইয়া বেগম। অনুষ্ঠানের এ পর্যায়ের সূচনা কর্মসূচির আওতায় ওসমানীনগরে বাস্থবায়িত পুষ্টির উন্নয়নমূলক কার্যক্রমসহ বিভিন্ন প্রদশনীর গ্যালারী পরিদর্শন করেন অতিথিরা। অনুষ্টানে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সূচনা প্রকল্পের সংশ্লিষ্ট উপকারভোগীসহ বিভিন্ন সমাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

জেএ/এমআর

বাংলাদেশ সময়: ২১:৩৬:৩৭ ● ১৭৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ