নাজিরপুরে নতুন কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন

প্রথম পাতা » পিরোজপুর » নাজিরপুরে নতুন কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন
সোমবার ● ২৮ ফেব্রুয়ারী ২০২২


নাজিরপুরে নতুন কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন

নাজিরপুর(পিরোজপুর)সাগরকন্যা প্রতিনিধি॥

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেছেন, আ’লীগ সরকারের আমলে দেশে শিক্ষার প্রসার ঘটে। জাতিকে শিক্ষিত জাতি হিসাবে গড়ে তুলতে শেখ হাসিনা অত্যান্ত আন্তরিক। তাই তিনি দেশের শিক্ষা ব্যবস্থাকে আধুনিকায়ন, বিনা বেতনে শিক্ষার্থীদের পাঠ দান, বৃত্তি প্রদান, বিনা মূল্যে পাঠ্য বই প্রদানসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছেন।
সোমবার (২৮ ফেব্রুয়ারী) পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার শ্রীরামকাঠীতে ‘শ্রীরামকাঠী মহাবিদ্যালয়’ নামে একটি নতুন কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য কালে তিনি একথা বলেন। ওই দিন দুপুরে ওই কলেজ মাঠে  কালেজের প্রতিষ্ঠাতা ও পরিচালনা কমিটির সভাপতি এসএম রোকনুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মো. আব্দুল্লাহ আল সাদিদ, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ মোস্তাফিজুর রহমান রঞ্জু, শ্রীরামকাঠী ইউপি চেয়ারম্যান মো. আলতাফ হোসেন বেপারী, শেখমাটিয়া ইউপি চেয়ারম্যান ও আ’লীগনেতা আতিয়ার রহমান চৌধুরী (নান্নু) প্রমুখ।
উল্লেখ্য, উপজেলার শ্রীরামকাঠী, শেখমাটিয়া, সদর উপজেলার কলাখালী, শিকদার মল্লিক এ ৪ ইউনিয়নের শিক্ষার্থীদের  কলেজে লেখা-পড়ার জন্য কোন ভালো ব্যবস্থা না থাকায় এখানে একটি কলেজ স্থাপন করা হয়। চলতি বছরের ৪ জানুয়ারী  শিক্ষা মন্ত্রনালয় ওই কলেজটি স্থাপনের অনুমতি দেন। এতে এ এলাকার গরীব শিক্ষার্থীরা পাঠ দানের সুযোগ পাবেন ও শিক্ষা বিস্তারে কলেজটি অগ্রণী ভুমিকা রাখবে বলে দাবি স্থানীয়দের।

এএএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২১:৪৫:৩২ ● ৫৬২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ