দেশের বিভিন্ন স্থানে প্রাণীসম্পদ প্রদর্শনী

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » দেশের বিভিন্ন স্থানে প্রাণীসম্পদ প্রদর্শনী
বুধবার ● ১৬ ফেব্রুয়ারী ২০২২


দেশের বিভিন্ন স্থানে প্রাণীসম্পদ প্রদর্শনী

সাগরকন্যা ডেস্ক রিপোর্ট॥

 

রাজধানী ঢাকাসহ সারাদেশের বিভিন্ন স্থানে দিনব্যাপী প্রাণী সম্পদ প্রদর্শণী অনুষ্ঠিত হয়েছে। সাগরকন্যা ডটকমের বিভিন্ন জেলা ও উপজেলা প্রতিনিধিদের পাঠানো সংবাদ-
পিরোজপুর: পিরোজপুরে দিনব্যাপী  প্রানিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে জেলা প্রাণিসম্পদ দপ্তরে উপজেলা নির্বাহী অফিসার বশির আহমেদ এর সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনী ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান। পিরোজপুর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল এর বাস্তায়নে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: তরুন কুমার সিকদার। প্রানিসম্পদ প্রদর্শনী মেলায় মোট ২০ টি স্টলে গবাদী পশু ও পাখি প্রদর্শণী করা হয়।
গলাচিপা(পটুয়াখালী):
পটুয়াখালীর গলাচিপায় ‘প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)’ এর সহযোগিতায় এবং প্রাণিসম্পদ অধিদপ্তর  ‘প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২২’ এর আয়োজন করা হয়েছে। বুধবার (১৬ ফেব্রুয়ারি) সকাল ৯টায় উপজেলা প্রাণিসম্পদ অফিস চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে  প্রদর্শনীর উদ্বোধন করেন পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য এসএম শাহজাদা।
উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুহম্মদ সাহিন, মেয়র আহসানুল হক তুহিন।
অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক সন্তোষ দে, মহিলা ভাইস চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতু,গলাচিপা থানার অফিসার ইনচার্জ এমআর শওকত আনোয়ার ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা টিটো, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. সজল দাস, উপজেলা কৃষি কর্মকর্তা আরজু আক্তার, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা আবু বাকার শিবলী, প্রেসক্লাব সভাপতি মু. খালিদ হোসেন মিলটন প্রমুখ।
প্রদর্শনীতে ৩০টি  ষ্টলে রয়েছে বিভিন্ন প্রজাতির গরু, ছাগল, ভেঁড়া, হাঁস, মুরগী, পাখি, বিভিন্ন প্রকার ঘাস ইত্যাদি।
পরে বিকেল ৪টায় সেখানে সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি এমপি এসএম শাহজাদা বিজয়ী খামারীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

নেছারাবাদ (পিরোজপুর)ঃ

‘পুষ্টি, মেধা, দারিদ্র্য বিমোচন- প্রাণিসম্পদ প্রদর্শনীর আয়োজন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন  প্রকল্প (এলডিডিপি) এর সহযোগিতায় এবং উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে নেছারাবাদে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (১৬ ফেব্রুয়ারি) সকালে সরকারি স্বরূপকাঠি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত ওই প্রদর্শনী উপলক্ষে আয়োজিত সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. তাপস কুমার ঘোষ। এসময় আরও বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আব্দুল হক,  পৌর মেয়র গোলাম কবির, ওসি আবির মোহাম্মদ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল হামিদ, উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কাজী সাইফুদ্দিন তৈমুর, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আতিকুল্লাহ, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস জাহান, পোল্ট্রি ব্যবসায়ী ও সাবেক কাউন্সিলর আব্দুল ওহাব মিয়া প্রমুখ। এসময় সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কাজী সাখাওয়াত হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম সিকদার,  কাউন্সিলর নুরুল ইসলামসহ পোল্ট্রি ব্যবসায়ী ও খামারীরা উপস্থিত ছিলেন। মেলার স্টলগুলোতে বিভিন্ন প্রজাতির পাখি, প্রানি ও পোল্ট্রি সামগ্রী দেখতে দর্শনার্থীরা ভীড় জমান। বিকেলে মেলায় অংশগ্রহণকারী ব্যবসায়ী ও খামারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

 

 

 

এমআর

 

বাংলাদেশ সময়: ২২:০৩:৩৮ ● ১৭৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ