গোপালগঞ্জে তিনদিন ব্যাপী কবিগান প্রতিযোগিতা

প্রথম পাতা » ঢাকা » গোপালগঞ্জে তিনদিন ব্যাপী কবিগান প্রতিযোগিতা
মঙ্গলবার ● ১ ফেব্রুয়ারী ২০২২


 গোপালগঞ্জে তিনদিন ব্যাপী কবিগান প্রতিযোগিতা

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

গোপালগঞ্জ সদর উপজেলার সাতপাড় পশ্চিমপাড়া কালী মন্দির প্রাঙ্গণে অনুষ্ঠিত হলো তিনদিন ব্যাপী সনাতন ধর্মাবলম্বী কবিগান। রবিবার (৩০ জানুয়ারি)  সন্ধা থেকে তিনদিন ব্যাপী এ কবিগান অনুষ্ঠান শুরু হয়। বুধবার অরুনদয় শেষ হবে এ কবি গান। মন্দির কমিটির সভাপতি ননী গোপাল বালা বলেন, প্রায় ৫শত  বছর ধরে আমাদের সাতপাড় পশ্চিমপাড়া সার্বজনীন কালী মন্দির প্রাঙ্গণে প্রতিবছর তিনদিন ব্যাপী এক সনাতন ধর্মীয় কবিগান অনুষ্ঠিত হয়ে আচ্ছে। প্রতি বছর মাঘ মাসের ৩য় শনিবার মন্দিরের পূজা অনুষ্ঠিত হয়। তারপর তিনদিন ধর্মীয় কবিগান অনুষ্ঠিত হয়ে আসছে।  এবছর করোনা কারনে গানে আসা ভক্তদের জন্য করোনা প্রতিরোধ সরঞ্জাম মাক্স ও হ্যান্ড স্যানিটাইজারে ব্যাবস্তা করছি মন্দির কমিটি থেকে।

সাতপাড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রনব বিশ্বাস বাপ্পি বলেন, আমাদের সাতপাড় ইউনিয়নটি হিন্দু ধর্মালম্বীদের বসবাস। সাতপাড় পশ্চিমপাড়া সার্বজনীন কালী মন্দিরটি একটি পুরাতন ও ঐতিহ্যবাহী জাগ্রত মন্দির।  আমরা বাল্যকাল হতে এ মন্দিরে পূজা আর্চনা করে আসছি। এবছর পূজা ও কবিগানে আমার সর্বাত্বক সহযোগিতা করছি। সুন্দর ও সুষ্ঠু পরিবেশে পূজা ও কবিগান অনুষ্ঠিত করতে সর্বদা কাজ করছি।
তিনি আরও বলেন, এবছর পূজায় আমার রাজনৈতিক অভিভবক জননেতা শেখ ফজলুল করিম সেলিম ভাই যাহাতে শারীরিকভাবে সুস্থ থাকে আমরা ঈশ্বরের কাছে সেই প্রর্থনা করি।


এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ২০:৫৫:১২ ● ১৭৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ