কুয়াকাটা সৈকতে রোভার ও গার্ল-ইন রোভার স্কাউটের বীচ ক্লিনিং

প্রথম পাতা » পটুয়াখালী » কুয়াকাটা সৈকতে রোভার ও গার্ল-ইন রোভার স্কাউটের বীচ ক্লিনিং
শুক্রবার ● ৭ জানুয়ারী ২০২২


কুয়াকাটা সৈকতে রোভার ও গার্ল-ইন রোভার স্কাউটের বীচ ক্লিনিং

কুয়াকাটা সাগরকন্যা অফিস॥

কুয়াকাটা সমুদ্র সৈকত পরিচ্ছন্নতায় অংশ নিয়ে প্লাস্টিক দূষণ রোধে পর্যটকদের সচেতনতামূলক ক্যাম্পেইন করেছেন পটুয়াখালী জেলার রোভার স্কাউট দল। পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষকের নেতৃত্বে শুক্রবার (৭ জানুয়ারি) দুপুরে জেলার রোভার ও গার্ল-ইন রোভার স্কাউট গ্রুপের শিক্ষার্থীরা সৈকতের দুই কিলোমিটার এলাকায় পরিচ্ছন্নতা অভিযান চালায়। এর আগে বীচ পরিচ্ছন্ন রাখার দাবিতে সৈকতের জিরো পয়েন্ট থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে কুয়াকাটার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
পরে একই দিন সৈকতে আলোচনা সভায় মিলিত হয়। কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হকের সভাপতিত্বে ভার্চুয়ালি বক্তব্য রাখেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কলাপাড়া উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রাকিবুল আহসান, ওয়ার্ল্ড ফিসের সহযোগী গবেষক সাগরিকা স্মৃতি ও কুয়াকাটা প্রেসক্লাব সভাপতি নাসির উদ্দিন বিপ্লব প্রমুখ।
বক্তারা পরিবেশ রক্ষার্থে রোভার স্কাউটদের অগ্রণী ভূমিকা পালনের আহ্বান জানান। এছাড়া কুয়াকাটা সৈকত পরিচ্ছন্ন রাখতে ব্যবসায়ী ও পর্যটকদের অনুরোধ জানিয়েছেন।

এনইউবি/এমআর

বাংলাদেশ সময়: ২০:২৯:০৭ ● ৫৬৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ