গলাচিপায় হামলায় পন্ড সংবাদ সম্মেলন, সাংবাদিকসহ আহত-২০

প্রথম পাতা » পটুয়াখালী » গলাচিপায় হামলায় পন্ড সংবাদ সম্মেলন, সাংবাদিকসহ আহত-২০
সোমবার ● ২০ ডিসেম্বর ২০২১


গলাচিপায় হামলায় পন্ড সংবাদ সম্মেলন, সাংবাদিকসহ আহত-২০

পটুয়াখালী সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর গলাচিপায় মহিলা ভাইস চেয়ারম্যান ও পৌর মেয়রের হামলায় পন্ড হয়ে গেছে উপজেলা চেয়ারম্যানের সংবাদ সম্মেলন। রবিবার সন্ধ্যায় দলীয় কার্যালয়ে দুই ভাই-বোনের যৌথ ঝটিকা এ হামলায় সাংবাদিকসহ আহত হয়েছে আন্তত ২০ জন। এসময় ইটপাটকেল নিক্ষেপসহ দলীয় কাযালয়ে ব্যাপক ভাংচুর করাসহ মরিচের গুড়া ছিটিয়ে দেয়ার অভিযোগ উঠেছে। পুলিশ লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলেও এ ঘটনায় শহরে এখনা আতংকাবস্থা বিরাজ। এদিকে হামলার বিষয়টিকে জঘন্যতম, ববোরচিত বলে মন্তব্য করেছেন পুলিশ প্রহরায় দলীয় কাযালয় ত্যাগ করা উপজেলা আওয়ামী লীগের নীতি নির্ধারনী নেতৃবৃন্দ।

গলাচিপা উপজেলা মহিলা আওয়ামী লীগের কর্মীদের নিয়ে অশ্লীল মন্তব্য করেছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মাদ শাহিন শাহ। এমন অভিযোগে উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতু’র নেতৃত্বে ঝাড়ু মিছিল করে মহিলা আওয়ামী লীগের ্একদল কর্মীরা। নিজের অবস্থানসহ অভিযোগের বিষয়টি গনমাধ্যমের মাধ্যমে ব্যাখ্যা দিতে ওইদিন রবিবার সন্ধ্যায় দলীয় কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করেন উপজেলা চেয়ারম্যান শাহিন শাহ। এ সময় মহিলা ভাইস চেয়ারম্যান ও পৌর মেয়রের অনুসারীরা ইটপাটকেল নিক্ষেপ করে হামলা চালায় আওয়ামী লীগ অফিসে।

ভাই-বোনের অতর্কিত এ হামলায় সাংবাদিক ও আওয়ামীলীগ নেতা-কর্মীসহ অন্তত ২০জন আহত হয়েছে। আহত সাংবাদিকরা হলেন ইত্তেফাক প্রতিনিধি মলয় দত্ত, মাই টিভি’র হাসান এলাহী, মোহনা টিভি’র সোহাগ রহমান, আনন্দ টিভি’র সোহেল আরমান, ভোরের পাতা’র মোহাম্মদ হাফিজ, সন্ধ্যাবাণী’র রুবেল আকন, নিউন্যাশন’র সঞ্জিব সাহা, এশিয়ান টিভি’র জসিম উদ্দিন। এছাড়াও উপজেলা যুবলীগের সহ-সভাপতি আলমগীর হোসেন, যুবলীগ নেতা লিয়াকত, কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা সমির কৃষ্ণ পাল, সাবেক কাউন্সিলর বশার প্যাদা, পৌর যুবলীগ সদস্য কবির, আলমগীর হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ইদ্রিস মেম্বার, যুবলীগ নেতা সোহাগ প্যাদা আহত হন। সকলেই প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

উপজেলা চেয়ারম্যান মোহাম্মাদ শাহিন শাহ বলেন, যে অভিযোগে আমার বিরুদ্ধে মিছিল হয়েছে তার কোন সত্যতা নেই। থাকলে উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ তদন্ত করে বিচার করবে। আমার বক্তব্যের সময় সভাপতি ও সম্পাদকসহ আওয়ামী লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। আমি কোন অশালীন  কথা বলিনি। তিনি আরো বলেন, প্রকৃত মুজিব অনুসারী কোন মানুষ আওয়ামী লীগ অফিসসহ নেতা-কর্মীরা হামলা করতে পারে না।

এ বিষয়ে জানতে চাইলে গলাচিপা পৌর মেয়র আহসানুল হক তুহিন বলেন, উপজেলা চেয়ারম্যানের সংবাদ সম্মেলন শেষে আমার বোন মহিলা ভাইস চেয়ারম্যান নিতু এবং আমার মা উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী নুরুন্নাহার বেগম সন্ধ্যায় অফিসে যায়। এসময় উপজেলা চেয়ারম্যান শাহিন শাহ তার অনুসারীদের দিয়ে অফিসে প্রবেশে বাধা দেয়। বিষয়টি জানতে পেরে আমি সেখানে উপস্থিত হলে দুই পক্ষের মধ্যে হাতাহাতি শুরু হয়।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা টিটো উপস্থিত সংবাদকর্মীদের বলেন, আওয়ামী লীগ অফিসে নেতৃবৃন্দ ও সংবাদ কর্মীদের উপর হামলার ঘটনা জঘণ্যতম।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি সন্তোষ কুমার দে বলেন, ঘটনাটি জেলা ও কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতৃবৃ›দের অবহিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

গলাচিপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমআর শওকত আনোয়ার ইসলাম বলেন, পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। এখন পর্যন্ত কোন পক্ষই অভিযোগ করেননি। অভিযোগ পেলে আইনী ব্যবস্থা গ্রহন করা হবে।

জেআর/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৫৮:৫২ ● ২২৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ