বঙ্গবন্ধুর আদর্শ ও তার দেখানো পথেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ-প্রাণিসম্পদ মন্ত্রী

প্রথম পাতা » পিরোজপুর » বঙ্গবন্ধুর আদর্শ ও তার দেখানো পথেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ-প্রাণিসম্পদ মন্ত্রী
বুধবার ● ১৫ ডিসেম্বর ২০২১


বঙ্গবন্ধুর আদর্শ ও তার দেখানো পথেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ-প্রাণিসম্পদ মন্ত্রী

নাজিরপুর(পিরোজপুর)সাগরকন্যা প্রতিনিধি॥

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেছেন, ‘পাকিস্তানের শাসকগোষ্ঠি ও তাদের দোসররা মনে করেছিল বুদ্ধিজীবীদের হত্যা করা হলে এ দেশ মেধা শূন্য হয়ে যাবে। ওরা জানতো না কখনো কীর্তিমানের মৃত্যু নেই, যেমন বঙ্গবন্ধু সশরীরে আজ আমাদের মাঝে নাই। কিন্তু তার অনুপ্রেরণা, তার আদর্শ, তার পথচলা এগুলোকেই ভর করে আমরা আজ এগিয়ে যাচ্ছি।
’মঙ্গলবার (১৪ ডিসেম্বর) রাতে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি অংশ নিয়ে তিনি এ সব কথা বলেন। তিনি বলেন, পাকিস্তানের দোষরার মুক্তিযুদ্ধে পরাজিত হয়েও বসে থাকেনি। দেশটাকে আর একটি পূর্ব পাকিস্তান বানাতে তারা জাতির পিতাকে সপরিবারে হত্যা করেছিল। তিনি আরও বলেন, ১৯৭৫ থেকে ১৯৯৬ পর্যন্ত এদেশের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতাকে তখনকার শাসকরা অপমানিত করেছে। এ সময়ে বিএনপি সরকারের সময়ে রাজাকার ও আলবদরদের গাড়িতে জাতীয় পতাকা দেওয়াসহ পিচ কামিটির সদস্য আব্দুর রহমান বিশ্বাসকে করা হয়েছিল রাষ্ট্রপতি। এসবের মাধ্যমে এদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধকে অপমানিত করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ আব্দুল্লাহ সাদীদের সভাপতিত্বে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত ওই আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান মাস্টার অমূল্য রঞ্জন হালদার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আল মামুন, বীর মুক্তিযোদ্ধা এসএম নজরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রঞ্জু, নাজিরপুর কলেজের অধ্যক্ষ মো. নজরুল ইসলাম প্রমুখ। এর আগে, ওই দিন শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বলন ও দোয়া অনুষ্ঠিত হয়।

এএএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২১:০৯:২৪ ● ৩৯৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ