ইন্দুরকানিতে ইউএনওর হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ

প্রথম পাতা » পিরোজপুর » ইন্দুরকানিতে ইউএনওর হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ
সোমবার ● ৬ ডিসেম্বর ২০২১


ইন্দুরকানিতে ইউএনওর হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥

পিরোজপুরের ইন্দুরকানীতে নবম শ্রেণিতে পড়ুয়া স্কুলছাত্রীর বাল্যবিবাহ বন্ধ করে দিলেন  ইউএনও। আর ওই বিয়ের আয়োজন করায় বর ও কনে পক্ষকে গুনতে হল জরিমানা। ঘটনাটি রবিবার(৫ ডিসেম্বর)দুপুরের পর উপজেলার বালিপাড়া গ্রামে এ ঘটে।
জানা যায়, উপজেলার বালিপাড়া গ্রামের ছগির হাওলাদার মেয়ে বালিপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী (১৪) সঙ্গে উত্তর কলারন গ্রামের আব্দুল লতিফ ব্যাপারীর পুত্র শুকুর আলী হাওলাদারের (২১) বিবাহের আয়োজন করা হয়।গোপন সংবাদের ভিত্তিতে এ বাল্যবিবাহর খবর পেয়ে উপাজেলা নির্বাহী অফিসার লুৎফুন্নেসা খানম ঘটনাস্থলে উপস্থিত হয় বিয়ে বন্ধ করে দেন। পরে নির্বাহী অফিসার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বাল্যবিবাহ দেওয়ার অভিযোগে বর ও কনে পক্ষকে ১০ হাজার টাকা জরিমানা করেন এবং সকল অনুষ্ঠান বন্ধ করে দিয়ে বিয়ে বাড়ির সকল সাজসজ্জা খুলে ফেলা ফেলার নির্দেশ দেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার লুৎফুন্নেসা খানম জানান, গোপন সংবাদের ভিত্তিতে বাল্যবিবাহ খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়ে বিয়েটি বন্ধ করে দেই। বাল্যবিবাহ আয়োজন করায় বর ও কনে পক্ষকে ১০ হাজার টাকা জরিমানা করা হয় এবং মেয়েটির বিয়ের বয়স না হওয়া পর্যন্ত তাকে বিয়ে দিবেন না বলে মুচলেকা নেওয়া হয়।এছাড়া বিয়ের অনুষ্ঠানের সকল সাজসজ্জা, গেট প্যান্ডেল খুলে ফেলা হয়েছে।


আরএইচএম/এমআর

বাংলাদেশ সময়: ১৮:২২:৪৩ ● ৪১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ