দুমকিতে মুরাদিয়া ইউনিয়ন আ’লীগের বিতর্কিত কমিটি বাতিল

প্রথম পাতা » কুয়াকাটা » দুমকিতে মুরাদিয়া ইউনিয়ন আ’লীগের বিতর্কিত কমিটি বাতিল
শুক্রবার ● ৩ ডিসেম্বর ২০২১


দুমকিতে মুরাদিয়া ইউনিয়ন আ’লীগের বিতর্কিত কমিটি বাতিল

দুমকি(পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

 

দক্ষিনাঞ্চলের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘সাগরকন্যা’সহ বিভিন্ন দৈনিক ও অনলাইন পোর্টালে ‘আওয়ামী লীগ কমিটিতে  জামায়াত, বিএনপি’ শিরোনামে সংবাদ প্রকাশের পর মুরাদিয়া ইউনিয়ন আওয়ামীলীগের বিতর্কিত আহবায়ক কমিটি বাতিল করে তা পুণ:গঠনের নির্দেশ দিয়েছে  পটুয়াখালী জেলা আ’লীগ।
বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সন্ধ্যায় পটুয়াখালী জেলা আ’লীগের সাধারণ সম্পাদক ভিপি আব্দুল মান্নান স্বাক্ষরিত এক চিঠিতে দুমকি উপজেলার মুরাদিয়া ইউনিয়ন আ’লীগের সদ্যঘোষিত আহবায়ক কমিটি বিলুপ্ত ও পুণ:গঠনের নির্দেশ দেয়। ওই চিঠিতে বলাহয়, ঘোষিত কমিটি নিয়ে নেতা-কর্মীদের মাঝে বিরূপ প্রতিক্রিয়া, প্রতিবাদ-বিক্ষোভ, মানববন্ধনে বিশৃংখলা সৃষ্টি হয়েছে। উদ্ভুত পরিস্থিতি বিবেচনায় সাংগঠনিক শৃংখলা স্বাভাবিক রাখতে কমিটি পুণ:গঠনে জেলা আ’লীগের সদস্য হারুন অর রশিদ, আমিনুল ইসলাম সালাম ও উপজেলা আ’লীগের সহ-সভাপতি মিজানুর রহমান সিকদারকে দায়িত্ব প্রদান করা হয়েছে। দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দকে দ্রুত সময়ে আলোচনার ভিত্তিতে ওই ইউনিয়নের যোগ্য ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়নে নতুনভাবে কমিটি পুণ:গঠনের দায়িত্ব প্রদান করা হয়েছে।
উল্লেখ্য, গত ২৯ নভেম্বর দুমকি উপজেলা আ’লীগের সভাপতি আবুল কালাম আজাদ ও সাধারণ সম্পাদক শাহজাহান আকন সেলিম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে সৈয়দ ফজলুল হককে আহবায়ক করে মুরাদিয়া ইউনিয়ন আ’ লীগের ৬৯সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি ঘোষণা করে। কমিটি ঘোষনার পরপরই উপজেলার বোর্ড অফিস বাজারে মুরাদিয়া ইউনিয়ন আ’লীগের পদবঞ্চিত নেতা-কর্মীরা প্রতিবাদ বিক্ষোভে ফেটে পড়ে। মংগলবার বিকেলে বোর্ডঅফিস ব্রিজসংলগ্ন দুমকি-বাউফল সড়কে টায়ার জালিয়ে সড়ক অবরোধ করে কমিটি বাতিল দাবিতে বিক্ষোভ সমাবেশ করে। দু’পক্ষে পাল্টা-পাল্টি সংবাদ সম্মেলন, লাগাতার বিক্ষোভসহ আন্দোলনের কর্মসূচিতে পরিস্থিতি ক্রমেই উত্যপ্ত হয়ে ওঠে। তৃণমূলের বঞ্চিত নেতা-কর্মীদের এ আন্দোলনে উপজেলা আ’লীগের একাংশ একাত্মতা প্রকাশ করায় উত্তেজনা আরও বেড়ে যায়। আহবায়ক কমিটি গঠনের মাত্র তিন দিনের মাথায় বঞ্চিত নেতা-কর্মীদের আন্দোলনের মুখে জেলা আ’লীগ অবশেষে বিতর্কিত কমিটি বাতিল করে পরবর্তিতে সমঝোতার ভিত্তিতে মুরাদিয়া ইউনিয়ন আ’লীগের কমিটি পুণ:গঠনের নির্দেশ দেয়।

এমআর

বাংলাদেশ সময়: ১২:১৮:১৯ ● ১২৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ