বালাগঞ্জ-ওসমানীনগরে এসওএস শিশুপল্লীর খাদ্য সহায়তা

প্রথম পাতা » সর্বশেষ » বালাগঞ্জ-ওসমানীনগরে এসওএস শিশুপল্লীর খাদ্য সহায়তা
মঙ্গলবার ● ৩০ নভেম্বর ২০২১


বালাগঞ্জ-ওসমানীনগরে এসওএস শিশুপল্লীর খাদ্য সহায়তা

ওসমানীনগর (সিলেট) সাগরকন্যা প্রতিনিধি॥

এস ও এস চিল্ড্রেন্স ভিলেজ ইন্টারন্যাশনাল ইন বাংলাদেশ-এরুঝঁঢ়ঢ়ড়ৎঃ ঈঙঠওউ–১৯ জবংঢ়ড়হংব রহ ইধহমষধফবংয”এর ২য় পর্যায়ের সহায়তার আওতায় এস ও এস শিশু পল্লী সিলেটের উদ্যোগে ওসমানীনগর-বালাগঞ্জের ৪৭৮টি উপকারভোগীদের খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, সোয়াবিন, লবন, মসুর ডাল, আলু, পিঁয়াজ, গুড়ো দুধ, চিনি, মুড়ি, এনার্জি বিস্কুট ও  ডিম।
গ্রামীন কমিউনিটির পরিবার শক্তিশালীকরণ কর্মসূচীর প্রত্যয়ে রবিবার থেকে দুই উপজেলার উপকারভোগীদের খাদ্য সামগ্রীর বিতরণপূর্বক মঙ্গলবার (৩০ নভেম্বর) বালাগঞ্জের উজিয়ালপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে খাদ্য সহায়তা প্রদান করে প্রথম দফার বিতরন কার্যক্রম সম্পন্ন করেছে সংস্থাটি। আগামী এক বছর পর্যন্ত ওই কর্মসূচির আওতায় দুই উপজেলার উপকারভোগী পরিবারগুলোকে এসব খাদ্য সহায়তা প্রদান করা হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।
এস ও এস শিশু পল্লী সিলেট এর পরিচালক মোহাম্মদ ইউসুফ আলীর সভাপতিত্বে বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বালাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজিনা আক্তার। বিশেষ অতিথি ছিলেন বোয়ালজুর ইউপি চেয়ারম্যান আনহার মিয়া, ওসমানীনগর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শিপন আহমদ,উজিয়ালপুর প্রাথমিক বিদ্যালয়ের পরিচালানা কমিটির সভাপতি নজরুল ইসলাম বকুল,প্রধান শিক্ষক কালিপদ আচার্য্য।শিশু পল্লীর প্রোগ্রাম অফিসার তানবীর আহমদের পরিচালনায় অনুষ্ঠানে বক্তারা বলেন,প্রতিষ্ঠাকালিন সময় থেকে সিলেট অঞ্চলের অসহায় ও সুবিধা বঞ্চিত শিশুদের লালন-পালনই নয় তাদের পরিবারের সার্বিক সুরক্ষায় অবদান রাখছে এস ও এস শিশু পল্লী।উপকারভোগী পরিবারের ছেলে-মেয়েদের উচ্চ শিক্ষার ব্যবস্থার পাশাপাশি কর্মসংস্থানের সৃষ্টির মাধ্যমে শত শত দুঃস্থ পরিবারকে করেছে আর্থিক ভাবে সাবলম্ভী। বিশেষ করে করোনার পাদুর্ভাবের শুরু থেকে সরকারের নিদের্শনার বাস্থবায়ন ও বিশ^ স্বাস্থ্য সংস্থার গাইড লাইন অনুসরণ করে অসহায় পরিবারের সার্বিক কল্যানে সহযোগিতার কার্যক্রম চালিয়ে যাচ্ছে তা অপূরনীয়।এসময় শীতের সকালে মিষ্টি রোদে স্বাস্থ্যবিধি মেনে উজিয়ালপুর বিদ্যালয় প্রাঙ্গনে উপস্থিত হয়ে নিরাপদ দুরত্ব বজায় রেখে প্রায় তিন হাজার টাকা মূল্যের খাদ্য সহায়তা হাতে পেয়ে খুশি মনে বাড়ি ফিরতে দেখা যায় দুঃস্থ পরিবারের সদস্যদের।

জেএ/এমআর

বাংলাদেশ সময়: ২২:০১:১৫ ● ১০৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ