গোপালগঞ্জ বিচার বিভাগের আয়োজনে স্মরণ সভা

প্রথম পাতা » ঢাকা » গোপালগঞ্জ বিচার বিভাগের আয়োজনে স্মরণ সভা
সোমবার ● ১৫ নভেম্বর ২০২১


গোপালগঞ্জ বিচার বিভাগের আয়োজনে স্মরণ সভা

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

ঝালকাঠিতে ২০০৫ সালের ১৪ নভেম্বর জঙ্গিগোষ্ঠীর বোমা হামলায় বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস এসোসিয়েশনের সম্মানিত সদস্য সিনিয়র সহকারী জজ জগন্নাথ পাঁড়ে ও শহীদ সোহেল আহম্মদের স্মৃতির উদ্দেশ্যে গোপালগঞ্জ বিচার বিভাগের আয়োজনে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
রোববার বিকালে গোপালগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত ভবনের সম্মেলন কক্ষে আয়োজিত এ স্মরণ সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন গোপালগঞ্জের সিনিয়র জেলা ও দায়রা জজ অমিত কুমার দে।
যুগ্ম জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিজ্ঞ বিচারক মোহাম্মদ নাঈম ফিরোজের সঞ্চালনায় বক্তব্য রাখেন, জেলা ও দায়রা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা জাকির হোসেন মোল্লা, গোপালগঞ্জ সদর আদালতের সিনিয়র সহকারী জজ এইচ এম কবির হোসেন, গোপালগঞ্জ ল্যান্ডসার্ভে ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক (যুগ্ম জেলা ও দায়রা জজ) মো. ইউসুফ হোসেন, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. আব্বাস উদ্দিন, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাহাদাত হোসেন ভূইয়া, গোপালগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক (জেলা ও দায়রা জজ) আলমাচ হোসেন মৃধা।
এ সময় বক্তারা শহীদ দুই বিচারকের স্মৃতিচারণ করে গভীর শোক প্রকাশ করেন। ভবিষ্যতে যেন এ ধরণের ন্যাক্কারজনক ঘটনার পুনরাবৃত্তি আর না ঘটে সেদিকে সকলকে সতর্ক থাকার পরামর্শ দেন।
এর আগে গোপালগঞ্জের সিনিয়র জেলা ও দায়রা জজ অমিত কুমার দে’র নেতৃত্বে গোপালগঞ্জ বিচার বিভাগের সকল বিচারকগণ, জেলা জজশীপ ও জেলা ম্যাজিস্ট্রেসির কর্মকর্তা-কর্মচারীবৃন্দ শহীদ দুই বিচারকের সম্মানার্থে দাঁড়িয়ে এক মিনিটের নীরবতা পালন করেন।
স্বাস্থ্যবিধি মেনে এ সময় অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. নাছির উদ্দিন, সিনিয়র সহকারী জজ মো. মোশাররফ হোসেন, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাঞ্চন কুমার কুন্ডু, বীণা দাশ, মো. হাসিবুল হাসান, অমিত কুমার বিশ্বাস, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানা লিপি, সহকারী জজ ফাহমিদা পিয়া, জেলা ও দায়রা জজ আদালতের নাজির জাকির হোসেন উকিল, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নাজির মো. মনিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
পরে স্মরণ সভা শেষে মোহাম্মদ বেলাল হোসেনের পরিচালনায় নিহতদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ২০:৩৭:০৫ ● ৫১৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ