দেখার কেউ নেই! আমতলীতে মাটিতে পড়ে আছে বিদ্যুতের টাওয়ার

প্রথম পাতা » বরগুনা » দেখার কেউ নেই! আমতলীতে মাটিতে পড়ে আছে বিদ্যুতের টাওয়ার
শনিবার ● ২৩ ফেব্রুয়ারী ২০১৯


---

আমতলী সাগরকন্যা প্রতিনিধি॥
বরগুনার আমতলী পৌর শহরের ফায়ার সার্ভিসের পূর্বপাশে পল্লী বিদ্যুতের স্টিলের একটি টাওয়ার গত দুই বছর ধরে মাটিতে পড়ে আছে। পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ ওই টাওয়ার অপসরণের কোন উদ্যোগ নিচ্ছে না। এতে ওই জমি চাষাবাদে ব্যাহত হচ্ছে।
জানাগেছে, ১৯৮৯ সালে পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতি কর্তৃপক্ষ মহাসড়কের পাশ দিয়ে স্টিলের টাওয়ার দিয়ে বিদ্যুৎ লাইন সংযোজন করে। ২০১৬ সালে ওই লাইনের আমতলী পৌর শহরের ফায়ার সার্ভিসের পূর্ব পাশের একটি টাওয়ার অকেজো হয়ে ধসে পড়ে। গত দুই বছর ধরে ওই টাওয়ারটি মাটিতে পড়ে আছে। পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ ওই টাওয়ারটি অপসরণের কোন উদ্যোগ নিচ্ছে না। টাওয়ার অপসারন না করায় জমি চাষাবাদে ব্যাহত হচ্ছে।
আমতলী উপজেলা আওয়ামীলীগ দপ্তর সম্পাদক ও জমির মালিক আনোয়ার হোসেন ফকির বলেন, স্টিলের টাওয়ারটি গত দুই বছর ধরে পড়ে আছে। পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষকে জানানো হলেও তারা অপসারনের কোন উদ্যোগ নিচ্ছে না। টাওয়ার অপসারণ না করায় জমি চাষাবাদ করতে পারছি না।  তিনি ওই টাওয়ারটি দ্রুত অপসারনের দাবী জানান।
আমতলী পল্লী বিদ্যুৎ সমিতির সহকারী প্রকৌশলী জিয়া উদ্দিন তরাফদার বলেন, স্টিলের টাওয়ারটি খুলতে না পারায় সরানো সম্ভব হচ্ছে না। তিনি আরো বলেন পটুয়াখালী  জেনাল অফিসে যোগাযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির (পবিস) জিএম প্রকৌশলী মনোহর কুমার বিশ্বাস বলেন, এ বিষয়টি আমার জানা নেই। খোঁজ খবর নিয়ে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪:৩৫:১৯ ● ৫৫৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ