গলাচিপায় ৮ইউপি নির্বাচনে বেড়েছে সন্ত্রাসীদের আনাগোনা!

প্রথম পাতা » পটুয়াখালী » গলাচিপায় ৮ইউপি নির্বাচনে বেড়েছে সন্ত্রাসীদের আনাগোনা!
মঙ্গলবার ● ৯ নভেম্বর ২০২১


গলাচিপায় ৮ইউপি নির্বাচনে বেড়েছে বহিরাগত সন্ত্রাসীদের আনাগোনা!

গলাচিপা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

গলাচিপার ৮টি ইউনিয়নে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে চলছে সন্ত্রাস, হুমকি-ধমকী ও ভয়ভীতি দেখানোর ঘটনা। বৃহস্পতিবার (১১ নভেম্বর) এসব ইউপিতে ভোট গ্রহন করা হবে। এসব ইউনিয়নে বর্তমানে অসংখ্য বহিরাগত সন্ত্রাসীদের উপস্থিতি লক্ষ করা গেছে। বহিরাগত সন্ত্রাসীদের অবস্থানের কারনে সাধারন ভোটাররা ভীত সন্ত্রস্ত হয়ে পড়েছে। এসব বহিরাগত সন্ত্রাসীদের ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনীর প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য আবেদন করেছেন এসব ইউনিয়নের সাধারন ভোটাররা।

এদিকে গলাচিপা সদর ইউপির ৮ নম্বর ওয়ার্ডের সোমবাড়িয়া বাজারে সোমবার রাতে স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান হাদির সমর্থকদের ওপর করা হামলা হয়। বহিরাগত সন্ত্রাসীদের এ হামলায় ওই প্রার্থীর সমর্থক মনসুর (৩৮), মোশারেফ হোসেন (৩৭) হিরন তালুকদারকে (৪০) বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করা হয়। এ ইউনিয়নের বহিরাগত সন্ত্রাসীরা দাপিয়ে বেড়াচ্ছে। এর আগে উপজেলার ডাকুয়া ইউনিয়নের আওয়ামীলীগ প্রার্থী বিশ্বজিৎ রায়ের নির্বাচনী ক্যাম্প ভাংচুর করা হয়। এ ঘটনায় গলাচিপা সিনিয়র চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাও দায়ের করা হয়। চরকাজল ইউপিতে বহিরাগত সন্ত্রাসীদের সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করা হয়েছে। মঙ্গলবার ওই ইউপির বিদ্রোহী প্রার্থী মো. শাহীন গাজী গলাচিপা উপজেলা সদরের একটি হোটেলে বহিরাগত সন্ত্রাসীদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন। সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন, ভোলা, পটুয়াখালী, কালাইয়া থেকে অসংখ্য সন্ত্রাসী তার এলাকায় অবস্থান করছেন। এসব সন্ত্রাসীরা ভোটারদের নানা প্রকার ভয়ভীতি দেখাচ্ছেন। কলাগাছিয়া ইউপিতে বিদ্রোহী প্রার্থী মাইনুল সিকদার অভিযোগ করেন, তার এলাকাও বহিরাগত সন্ত্রাসী বাহিনী দিনে রাতে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে নান রকম হুমকি দিচ্ছে বলে জানান মাইনুল সিকদার।বকুলবাড়িয়া ইউপিতে স্বতন্ত্র ও বিদ্রোহী প্রার্থীদের দাপটে আওয়ামীলীগ প্রাথীর গলাচিপা উপজেলা থেকে প্রচারে অংশ নিতে গিয়ে পালিয়ে এসে হাফ ছেড়ে বেচেছেন।

জানতে চাইলে গলাচিপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম আর শওকত আনোয়ার ইসলাম জানান, নির্বাচনী প্রচার প্রচারনার সময় শেষ হলেই কোন বহিরাগত এ এলাকায় অবস্থান করতে পারবে না। উল্লেখিত সময়ের পরে কোন বহিরাগত অবস্থান করলে তাদের গ্রেফতার করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। মঙ্গলবার রাত ১২ টার পরে নির্বাচনের কাজে নিয়োজিত যানবাহন ছাড়া অন্য কোন ধরনের যান চলাচল
সম্পূর্ণ নিষিদ্ধ। যদি কেউ এ আইন ভঙ্গ করে তার বিরুদ্ধে কঠোর আইনী ব্যবস্থা নেয়া হবে।


এসডি/এমআর

বাংলাদেশ সময়: ২০:২৫:২৭ ● ১১০৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ