দেখার কেউ নেই! তালতলীতে খোলা টয়লেটের দুর্গন্ধে স্কুল সড়কবাসী অতিষ্ঠ

প্রথম পাতা » বরগুনা » দেখার কেউ নেই! তালতলীতে খোলা টয়লেটের দুর্গন্ধে স্কুল সড়কবাসী অতিষ্ঠ
শুক্রবার ● ২২ ফেব্রুয়ারী ২০১৯


---

তালতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥
বরগুনার তালতলী শহরের স্কুল সড়কের ড্রেনের সাথে আশপাশে বসবাসকারী প্রভাবশালীদের ৮-১০টি বাসার টয়লেটের ময়লা নিষ্কাশনের পাইপ লাইন রয়েছে। ওই সড়কের দু’পাশে থাকা ২টি ব্যাংক, এনজিও অফিস, বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানসহ বসবাসকারী বাসা ও সড়কে চলাচলকারী লোকজন ওই ড্রেনের ময়লার দুর্গন্ধে প্রতিনিয়ত অতিষ্ঠ হয়ে উঠেছে। দেখার কি কেউ নেই।
সরেজমিনে গিয়ে জানা গেছে, তালতলী শহরে অবস্থিত সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় ও ছাতনপাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে দক্ষিণে প্রেসক্লাব ও খাদ্য গুদাম হয়ে কালিবাড়ী পর্যন্ত প্রায় আধা কিলোমিটার সড়কের পাশের ড্রেনের সাথে স্থানীয় প্রভাবশালীদের ৮-১০টি বাসার টয়লেটের ময়লা নিষ্কাশনের পাইপ লাইন রয়েছে। ওই টয়লেটের ময়লা পাইপ লাইন দিয়ে ড্রেনে আসছে। ড্রেনের সাথে পর্যাপ্ত পানির লাইন না থাকায় ময়লাগুলো বাইরে নিস্কাশন হচ্ছেনা। ড্রেনের উপরে থাকা স্লাবের (ঢাকনা) ফাক দিয়ে ওই ময়লার দুর্গন্ধ ছড়াচ্ছে। ফলে ওই সড়কের দু’পাশে থাকা ২টি ব্যাংক, এনজিও অফিস, বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানসহ সড়ক সংলগ্ন বাসা-বাড়ীতে বসবাস করাতো দুরের কথা ওই সড়কে হাটাচলা করা দুস্কর হয়ে পরেছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট জনপ্রতিনিধিসহ ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দকে বলেও কোন ফল হয়নি। প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগীরা।

ওই সড়কের কৃষি ও অগ্রণী ব্যাংকে গ্রাহক আলমগীর হোসেন, রফিকুল ইসলাম, শাহজাহান, ব্যবসায়ী রিয়াজ খান, জনপ্রতিনিধি নজরুল ইসলাম লিটু ও ব্যাংক কর্মকর্তারা বলেন, সড়কের ড্রেনে টয়লেটের ময়লা নিস্কাশন হওয়ায় দুর্গন্ধে চলাচল এবং বাসা-বাড়ীতে থাকাও দুস্কর হয়ে দাড়িয়েছে। বিভিন্ন মহলে অভিযোগ দিয়েও কোন ফল হয়নি।

ওই সড়কে বসবাসকারী সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আলী আকবর জানান, স্থানীয় কয়েকটি বাসার টয়লেটের ময়লা নিস্কাশনের পাইপ লাইন ড্রেনের সাথে রয়েছে। যার দুর্গন্ধে চলাচল করা খুবই দুস্কর।

ওই সড়কে বসবাসকারী স্থানীয় ইউপি চেয়ারম্যান আলমগীর মিঞা আলম মুন্সি জানান, টয়লেটের ময়লা নিস্কাশনের ব্যাপারে সংশ্লিষ্টদের বলে ব্যর্থ হয়েছি। পুনঃরায় ব্যবস্থা নেয়ার চেষ্টা করবো।

উপজেলা নির্বাহী অফিসার দীপায়ন দাস শুভ জানান, টয়লেটের ময়লা নিস্কাশনের জন্য ড্রেনের সাথে পাইপ লাইন দেওয়ার ব্যাপারে কেউ অভিযোগ দেয়নি। ওই সড়কে প্রেসক্লাব থাকলে আপনারা লিখিত অভিযোগ দেন, আমি দেখবো।

বাংলাদেশ সময়: ১৫:৫৮:০৩ ● ৪৮১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ