সাম্প্রদায়ীক সম্প্রীতি অটুট রেখে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে- মৎস্য মন্ত্রী

প্রথম পাতা » পিরোজপুর » সাম্প্রদায়ীক সম্প্রীতি অটুট রেখে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে- মৎস্য মন্ত্রী
শনিবার ● ৯ অক্টোবর ২০২১


সাম্প্রদায়ীক সম্প্রীতি অটুট রেখে দুর্গা পূজা অনুষ্ঠিত হবে- মৎস্য মন্ত্রী

নেছারাবাদ(পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী বলেন ধর্ম যার যার উৎসব সবার এ স্লোগানকে সামনে সাম্প্রদায়ীক সম্প্রীতির বন্ধন অটুট রেখে দুর্গা পূজা অনুষ্ঠিত হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালী জাতিকে একটি প্লাট ফর্মে দাড় করিয়েছিলেন যা ছিল বাঙালী জাতীয়তাবাদ। মুক্তিযুদ্ধে আমরা সব ধর্মের মানুষ ঐক্যবদ্ধ হয়ে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। স্বাধীনতা যুদ্ধে সব ধর্মের মানুষ রক্ত দিয়েছে। দেশে সকল ধর্মের মানুষের ধর্ম কর্ম চলে আসছে। আমারা ধর্ম নিরপেক্ষতায় বিশ^াসী। সকল ধর্মের মানুষের সহ অবস্থানের মধ্য দিয়ে ধর্মীয় সম্প্রীতির মাঝে আমাদের বসবাস। পূজা অনুষ্ঠানে কোন প্রকার সহিংসতা বরদাস্ত করা হবে না। একটি ধর্মীয় সম্প্রীতির দেশ হিসেবে আমরা পৃথিবীর বুকে মাথা উচু করে বাঁচতে চাই। সমাজের ক্ষতিকারক দুষ্ট চক্রের কাছ থেকে কেবল দুরে থাকলেই চলবেনা। তাদের প্রতিহত করতে হবে।
শনিবার (৯ অক্টোবর) সকালে স্বরূপকাঠি উপজেলা পরিষদ মিলনায়তনে দূর্গোৎসব উপলক্ষে পূজা পরিষদ কর্তৃক আয়োজিত বিভিন্ন মন্দির কমিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় মন্ত্রী এসব কথা বলেন। উপজেলা পূজা পরিষদের সভাপতি শশাংক রঞ্জন সমদ্দারের সভাপতিত্বে সভায় বিষেশ অতিথি হিসেবে বক্তৃতা করেন পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার মো. সাইদুর রহমানর বিপিএম, জেলা পরিষদের প্রধান নির্বাহী অফিসার রেবেকা খান, স্বরূপকাঠি উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হক, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হামিদ, সম্পাদক এসএম ফুয়াদ, স্বরূপকাঠি পৌরসভার মেয়র মো. গোলাম কবির, হিন্দু কল্যান ট্রাষ্টের ট্রাষ্টি সুরঞ্জিত দত্ত লিটু, সাবেক উপজেলা চেযারম্যান এস এম মুইদুল ইসলাম, বাংলাদেশ ছাত্রলীগের ঢাকা বিশ^ বিদ্যালয়ের সাবেক সাধারন সম্পাদক সাজ্জাদ সাকিব বাদশা, পূজা পরিষদের পিরোজপুর জেলা সভাপতি বিমল চন্দ্র মন্ডল, সম্পাদক গোপাল বসু, সাংগঠনিক সম্পাদক মিঠুন হালদার প্রমুখ।
অনুষ্ঠানে ১১৮ টি পূজা মন্ডপের জন্য প্রধানমন্ত্রীর দেয়া অনুদান (৫ শত কেজি করে চাল), ও মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রীর নিজস্ব তহবীলের অনুদান, জেলা পরিষদের অনুদান এবং হিন্দু কল্যান ট্রাষ্ট থেকে দেয়া অনুদান বিতরন করেন। অনুষ্ঠানের শুরুতে উপজেলা পরিষদের পুকুরে বিভিন্ন  প্রজাতির মাছের পোনা অবমুক্ত করেন। বিকেলে মন্ত্রী উপজেলার গুয়ারেখা ইউনিয়নে রাজবাড়ী কলেজের ও পাটিকেলবাড়ী মাদ্রাসার  চারতলা বিশিষ্ট ভবন নির্মানের ভিত্তি প্রস্তর স্থাপন, ব্রিজের উদ্বোধন এবং এগার গ্রাম স্কুল মাঠে জাতীয় খেলা হাডুডু খেলার পুরস্কার বিতরন করবেন।

আরএ/এমআর

বাংলাদেশ সময়: ২১:১১:০২ ● ২২৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ