বামনায় প্রতীকী উপজেলা চেয়ারম্যান তুলি

প্রথম পাতা » বরগুনা » বামনায় প্রতীকী উপজেলা চেয়ারম্যান তুলি
বুধবার ● ৬ অক্টোবর ২০২১


বামনায় প্রতীকী উপজেলা চেয়ারম্যান তুলি

বামনা (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

বামনা উপজেলা চেয়ারম্যানের প্রতীকী দায়িত্ব পালন করলেন বামনা উপজেলা এনসিটিএফ’র শিশু সাংবাদিক তানজিলা আক্তার তুলি।  বুধবার (৬ অক্টোবর) ২০২১ জাতীয় কন্যা শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষ্যে বামনা উপজেলা পরিষদ সভা কক্ষে কমিউনিটি বেজড ডেভেলপমেন্ট প্রজেক্ট -সিবিডিপিওয়াই মুভস প্রকল্পের মাধ্যমে গার্লস টেকওভার কর্মসূচির আয়োজন করা হয়।
বামনা উপজেলাকে শিশুর জন্য সুরক্ষিত রাখতে বদ্ধপরিকর থাকা, বাল্য বিবাহ প্রতিরোধে শিশু , যুব, সাংবাদিক এবং এলাকার সর্বস্তরের নাগরিকদের সহযোগিতায় প্রতিরোধ গড়ে তোলা, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে একতাবদ্ধ থাকা, শিশুদের বিনোদনের জন্য এলাকায় শিশুপার্ক ও খেলার মাঠ, বিনোদন কেন্দ্র প্রতিষ্ঠা, কন্যা শিশুদের জন্য প্রতিটি প্রতিষ্ঠানে আলাদা মিলনায়তন প্রতিষ্ঠা, মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠান গড়া এবং একটি করে শিশু সুরক্ষা দল গঠন করার বিষয়ে সুনির্দিষ্ট প্রস্তাব আনেন। এর উপর ভিত্তি করে উপজেলা চেয়ারম্যান ও প্রতীকী উপজেলা চেয়ারম্যানদ্বয় একটি সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।
প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহায়তায় সিবিডিপিওয়াই মুভ্স প্রকল্প বাস্তবায়ন করছে। বামনা উপজেলা এনসিটিএফএর সভাপতি ফারজানা আক্তারের সভাপতিত্বে গার্লস টেকওভার অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বামনা উপজেলা চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটু মৃধা, বিশেষ অতিথি ছিলেন বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তা বিবেক সরকার, বামনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আবুল হোসেন শরিফ, বামনা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা এম এ মতিন আকন্দ,  বামনা প্রেসক্লাবের সভাপতি ওবায়দুল কবির দুলাল,  দৈনিক সাগর কুলের সম্পাদক নেসার উদ্দিন ছাড়াও সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বামনা সদর ইউনিয়ন চেয়ারম্যান চৌধুরী কামরুজ্জামান, সিবিডিপি’রওয়াই মুভস প্রকল্প কর্মকর্তা মোহম্মদ মেজবাহ উদ্দিন। এছাড়াও প্রকল্পের ইয়ুথ ভলান্টিয়ার লিপি আক্তারসহ সরকারী- বেসরকারী সংস্থার প্রতিনিধি ও বিদ্যালয়ের শিক্ষক প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন সজিব হোসেন ইয়ুথ ভলান্টিয়ার বরগুনা সদর, সভায় স্বাগত বক্তব্য রাখেন কমিউনিটি বেজড ডেভেলপমেন্ট প্রজেক্ট -সিবিডিপি’র নির্বাহী পরিচালক জাকির হোসেন মিরাজ। সভায় বক্তাগন বলেন কন্যা শিশুর নেতৃত্বের বিকাশও উন্নয়নে এধরনের কর্মসূচির প্রসংশার দাবীদার। উপজেলা নির্বাহী কর্মকর্তা শিশু সুরক্ষা বিষয়ে কাজ করার উপর গুরুত্ব আরোপ করেন এবং ধন্যবাদ জানান।

এইচআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:৪৯:০৮ ● ৭০১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ