পটুয়াখালীতে বিশ্ব শিক্ষক দিবস পালিত

প্রথম পাতা » পটুয়াখালী » পটুয়াখালীতে বিশ্ব শিক্ষক দিবস পালিত
বুধবার ● ৬ অক্টোবর ২০২১


পটুয়াখালীতে বিশ্ব শিক্ষক দিবস পালিত

পটুয়াখালী সাগরকন্যা প্রতিনিধি॥

 

শিক্ষা পুনরম্নদ্ধারের কেন্দ্র বিন্দুতে শিক্ষক- এই প্রতিপাদ্য নিয়ে পটুয়াখালীতে পালিত হয়েছে বিশ্ব শিক্ষক দিবস। মঙ্গলবার বিকালে এসডিএ প্রশিক্ষণ কেন্দ্রে গনসাক্ষরতা অভিযান ও সোসাইটি ডেভলপমেন্ট এজেন্সি (এসডিএ) এর ও আয়োজনে বিশ্ব শিক্ষক দিবস’র আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ জাহাঙ্গীর হোসাইন।

এসডিএ নির্বাহী পরিচালক কেএম এনায়েত হোসেন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা উপানুষ্ঠানিক শিক্ষা এর সহকারী পরিচালক পারভেজ আক্তার খান, সমাজ সেবক শ ম দেলোয়ার হোসেন দিলিপ, সাবেক প্রধান শিক্ষক মো. আ. রব।

এসময় বিভিন্ন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগন, মাদরাসার সুপার, শিক্ষক, ছাত্র-ছাত্রী, সাংবাদিক ও সুশিল সমাজের নের্তৃবৃন্দ উপসি’ত ছিলেন। বক্তারা বলেন, বিশ্ব শিক্ষক দিবস পালনের অন্যতম উদ্দেশ্য সরকারের নীতি নির্ধারনী পর্যায়ে দৃষ্টি আকর্ষণ করা। মানসম্মত শিক্ষা নিশ্চিত করার ক্ষেত্রে পর্যাপ্ত সম্পদ ও উপকরণ এবং দক্ষ ও কার্যকর পরিচালন ব্যবস’ার আওতায় শিক্ষক ও প্রশিক্ষকদের ক্ষমতায়ন নের্তৃত্ব বিকাশ। পর্যাপ্ত সংখ্যক শিক্ষক নিয়োগ ও যথাযত সম্মাানী প্রদান, উৎসাহ প্রদান এবং তাদের পেশাগত যোগ্যতা উন্নয়নের ব্যবস’া নিতে সহায়তা করা।


জেআর/এমআর

বাংলাদেশ সময়: ২০:৫৪:০৬ ● ৭৯৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ