ছাতকে নৌ-পুলিশের মামলায় পৌরকাউন্সিলরসহ ৫জন কারাগারে

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ছাতকে নৌ-পুলিশের মামলায় পৌরকাউন্সিলরসহ ৫জন কারাগারে
মঙ্গলবার ● ৭ সেপ্টেম্বর ২০২১


ছাতকে নৌ-পুলিশের মামলায় পৌরকাউন্সিলরসহ ৫জন কারাগারে

ছাতক(সুনামগঞ্জ) সাগরকন্যা প্রতিনিধি॥

সুনামগঞ্জের ছাতকে নৌ পুলিশের উপর হামলার ঘটনার দায়েরকৃত মামলায় প্রধান আসামী আ’লীগ নেতা পৌর কাউন্সিলর তাপস চৌধুরীসহ ৫ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন দায়রা জজ আদালত সুনামগঞ্জ। সোমবার(৬ সেপ্টেম্বর) বিকালে সুনামগঞ্জ দায়রা জজ আদালতের হাকিম এ আদেশ দেন। ঐ দিন মামলার তদন্ত কর্মকর্তা পরিদর্শক রাকিব আহমদ পৌর কাউন্সিলর তাপস চৌধুরীসহ ৫জন কে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আটক রাখার আবেদন করেন। আবেদনপত্রে তিনি বলা হয়েছে পৌর কাউন্সিলর তাপস চৌধুরীসহ ও তার সহযোগীদেরকে জামিন দেয়া হলে তদন্তে ব্যাঘাত ঘটতে পারে। এর আগে নৌ পুলিশের মামলায় প্রথম দফায় একদিনের রিমান্ড শেষে পৌর কাউন্সিলর তাপস চৌধুরী ও তার সহযোগী সাদমান মাহমুদ সানি, আলাউদ্দিন, হাজী বুলবুল, কোহিন চৌধুরীকে সুনামগঞ্জ দায়রা জজ আদালতে হাজির করা হয়।

জানাযায়, নৌ পুলিশের মামলায় আ’লীগ নেতা পৌর কাউন্সিলর তাপস চৌধুরীসহ ও তার সহযোগীদেরকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন দায়রা জজ আদালত সুনামগঞ্জ। গত ৩ আগষ্ট রাতে ঢাকার উত্তরা এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি বিশেষ টিম অভিযান চালিয়ে ছাতক নৌ পুলিশের মামলার এজহারভুক্ত প্রধান ৫ জন আসামীকে গ্রেফতার করে সুনামগঞ্জ জেল হাজতে প্রেরন করেন।

৬ সেপ্টেম্বর বিকালে সুনামগঞ্জের দায়রা জজ আদালতে উভয় পক্ষের বিজ্ঞ কৌসুলীদের বক্তব্য শুনে এবং আসামীদের দরখাস্থ ও নথি পর্যালোচনা করে দেখা যায় এ মামলার আসামী-প্রার্থীসহ অপরাপর আসামীদের বিরুদ্ধে এজাহারে আনীত অভিযোগ সুনির্দিষ্ট ও অত্যন্ত গুরুতর মামলাটি তদন্তাধীন থাকায় রাষ্ট্রপক্ষে পি.পি আসামীদের জামিনের বিরোধিতা করায় আ’লীগ নেতা পৌর কাউন্সিলর তাপস চৌধুরীসহ ও তার সহযোগীদের জামিন নামঞ্জুর করেছেন দায়রা জজ আদালত সুনামগঞ্জ।

গত ৪ জুলাই সন্ধ্যায় অবৈধভাবে চেলা নদী শ্যলো ও বোমা মেশিন দিয়ে বালু ও পাথর উত্তোলনকালে বালু, পাথর বোঝাই নৌকা ও বোমা মেশিন আটক করার ঘটনায় ক্ষোব্ধ হয়ে দেশী অস্ত্র নিয়ে পৌর কাউন্সিলর তাপস চৌধুরীর নেতৃত্বে নৌ পুলিশের উপর হামলা চালিয়ে আটককৃত বালু ভর্তি ৪টি বাল্কহেড, ৯টি বোমা মেশিন, হাতকড়া, ১১টি মোবাইল, নগদ ৮০ হাজার টাকা লুটপাট ও মারপিট করে নৌ পুলিশের গুরুত্বপূর্ণ ফাইল লুটপাট করে নেন। এ ঘটনায় নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মঞ্জুর আলমসহ ৬ জন পুলিশ আহত হয়েছেন। এ ঘটনায় আহত নৌ পুলিশের ওসি মঞ্জুর আলম এখনো ঢাকা পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এ ব্যাপারে সিলেট যোনের নৌ পুলিশের এসপি শম্পা ইয়াসমিন এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আ’লীগ নেতা পৌর কাউন্সিলর তাপস চৌধুরীসহ ও তার সহযোগীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন সুনামগঞ্জ দায়রা জজ আদালত।


এএমএল/এমআর

বাংলাদেশ সময়: ২০:৪২:১৫ ● ২৪৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ