আমতলীতে গলায় লিচু আটকে শিশুর মৃত্যু!

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে গলায় লিচু আটকে শিশুর মৃত্যু!
বৃহস্পতিবার ● ২৭ মে ২০২১


আমতলীতে গলায় লিচু আটকে শিশুর মৃত্যু!

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

গলায় লিচুর বিচি আটকে বুধবার রাতে পুলিশ পরিদর্শক মোঃ ইব্রাহিম খলিলের ১৩মাস বয়সী শিশু পুত্র মুয়াজের মৃত্যু হয়েছে। ঘটনা ঘটেছে আমতলী পৌরসভার ৫নং ওয়ার্ডে সবুজবাগ এলাকায় বুধবার রাতে।
জানাগেছে, আমতলী পৌরসভার ৫ নং ওয়ার্ডের সবুজবাগ এলাকার বাসিন্দা ইব্রাহিম খলিল পুলিশ পরিদর্শক হিসেবে বরিশালের পুলিশ লাইনে কর্মরত আছেন। তিনি বুধবার বিকেলে ছুটিতে বাসায় আসেন। বাবার নিয়ে আসা লিচুর খোসা ফেলে শিশু মুয়াজের হাতে তুলে দেন ফুফু রুবি বেগম। শিশু মুয়াজ লিচু মুখে গিলে ফেলে। এতে শিশুর গলায় বিচিসহ লিচু আটকে পড়ে। দ্রুত স্বজনরা শিশুটিকে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। ওই হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ইমদাদুল হক চৌধুরী শিশু মুয়াজের গলা থেকে লিচুর বিচি বের করেন। কিন্তু শিশু মুয়াজ ততক্ষনে গুরুতর অসুস্থ হয়ে পরে। ওই রাতেই তাকে বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়। ওই হাসপাতালে রাত সাড়ে ৯ টায় শিশু মুয়াজের মৃত্যু হয়।
আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. ইমদাদুল হক চৌধুরী বলেন, শিশুটির গলায় লিচু আটকে  শ্বাস বন্ধ হয়ে অনেক সময় অতিবাহিত হওয়ায় তার ব্রেইন এবং হার্ট  ক্ষতিগ্রস্ত হয়। তিনি আরো বলেন, বেশীক্ষণ শ্বাস বন্ধ থাকার ফলে তার শরীর নীল রং ধারন করে এবং অজ্ঞান হয়ে পরে। এ অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে আসে। হাসপাতালে আনার পর  লিচু বের করে  প্রাথমিক চিকিৎসা দিয়ে শিশুটিকে জরুরী ভাবে  উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়।
শিশুটির নানা মাওলানা মো. রুহুল আমিন বলেন, মুয়াজকে বরিশাল হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২০:২৬:০৪ ● ৪৯৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ