নাজিরপুরের শাকিলা রাজধানীর চার এসিল্যান্ডের মধ্যে অন্যতম

প্রথম পাতা » পিরোজপুর » নাজিরপুরের শাকিলা রাজধানীর চার এসিল্যান্ডের মধ্যে অন্যতম
বৃহস্পতিবার ● ২৭ মে ২০২১


নাজিরপুরের শাকিলা রাজধানীর চার এসিল্যান্ডের মধ্যে অন্যতম

নাজিরপুর(পিরোজপুর)সাগরকন্যা প্রতিনিধি॥

পিরোজপুরের নাজিরপুরে দীর্ঘা ইউনিয়নের নাওটানা গ্রামের নাওটানা বি, এম, মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মতিউর রহমান এর তৃতীয় কন্যা শাকিলা ঢাকায় কর্মরত ৪নারী এসি ল্যান্ডের মধ্যে অন্যতম । শাকিলা বিনতে মতিন, তার কর্মস্থাল কোতোয়ালী রাজস্ব সার্কেল, অন্যান্যরা হলেন লালবাগ রাজস্ব সার্কেলের ফারজানা রহমান, মোহাম্মদপুর রাজস্ব সার্কেলের ইয়াসমিন মনিরা এবং মতিঝিল রাজস্ব সার্কেলের মাহনাজ হোসেন ফারিবা।
শাকিলা বলেন, ‘মাঝেমধ্যে কাজ করা জটিল হয়ে ওঠে। আবার ব্যতিক্রমও হয়। অনেক সময় নারী কর্মকর্তাদের কাছে নারী সেবাপ্রার্থীরা তাঁদের সমস্যার কথা সহজে এবং আস্থার সঙ্গে জানাতে পারেন।’বিশেষ করে নারীরা যখন জমির অধিকারের সন্ধানে আসেন ‘এটা খুবই দুঃখজনক যে আমাদের দেশে নারীদের পারিবারিক ভূমিতে প্রাপ্য অধিকার থেকে বঞ্চিত করার প্রবণতা থাকে। এমনকি নারীরা এটাও সঠিকভাবে জানেন না যে তাঁদের জমির অবস্থান কোথায়।
তার বাবা বলেন, আমি বেসরকারী শিক্ষাকতা করে খুবই সামান্য বেতনে পরিবারকে যথেষ্ট সন্তুষ্ট রাখতে না পারলেও সন্তানের সু-শিক্ষায় শিক্ষিত করে মানুষের মত মানুষ হিসাবে গড়ে তুলতে পেরেছি। তাই আজ নিজেকে ধন্য মনে করি। শাকিলাকে নিয়ে নাজিরপুরবাসী খুবই গর্বিত।

এএএইচ/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৫৫:৪০ ● ১২৬০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ