ঘূর্ণিঝড় ইয়াস প্রভাবে-চরফ্যাশনে বিচ্ছিন্ন দু’টি দ্বীপ পানি নিচে

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ঘূর্ণিঝড় ইয়াস প্রভাবে-চরফ্যাশনে বিচ্ছিন্ন দু’টি দ্বীপ পানি নিচে
মঙ্গলবার ● ২৫ মে ২০২১


চরফ্যাশনে বিচ্ছিন্ন দু’টি দ্বীপ পানি নিচে

চরফ্যাশন(ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে ভোলার দক্ষিণাঞ্চল বঙ্গেপসাগরের কোল ঘেষে চরফ্যাশন বিছিন্ন দ্বীপ ঢালচর ও চরকুকরীবৃষ্টপাত এবং বয়ে যাচ্ছে বাতাসের আদ্রতা বৃদ্ধি হয়ে চর দু‘টি তলিয়ে গেছে। সেই সাথে উপজেলার আরো কয়েকটি নিম্মাঞ্চল প্লাবিত হয়েছে।
মঙ্গলবার (২৫ মে) দুপুর থেকে কয়েক দফায় বৃষ্টির সাথে ধমকা হাওয়া বয়ে যাচ্ছে। আকাশ ক্রমান্বয়ে মেঘাচ্ছন্ন হচ্ছে। এ ছাড়াও চরফ্যাশন উপজেলার বিচ্ছিন্ন চর পাতিলা, ঢালচর, চর নিজাম ও চর মানিকাসহ বিভিন্ন চরাঞ্চলের জোয়ারের পানি প্রবেশ করছে। এতে করে ওই এলাকার লোকজন আতঙ্কিত হয়ে পড়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে চরফ্যাশন উপজেলায় গুড়ি গুড়ি বৃষ্টিসহ দমকা হাওয়া শুরুহয়। এক পর্যায়ে, সকালে নদীতে জোয়ারের পানি বাড়তে থাকে। বিচ্ছিন্ন দ্বীপ ঢালচর ইউনিয়নের চেয়ারম্যান আঃ সালাম হাওলাদার জানান, ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে ঢালচরের পুরো এলাকা প্লবিত তলিয়ে যায়।  এতে পুকুর ও ঘেরে মাছ গুলো পানিতে ভেসে যায়। সড়কগুলো জোয়ার পানির প্রবল ¯্রােতে ভেঙ্গে যায়। এই রিপোট লেখা পর্যন্ত ঢালচর ও কুকরীমুকরির ১০হাজার পরিবারকে ট্রলার যোগে অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে। তবে এখানে একটি পুলিশ ফাড়ি ও কোষ্ট ট্রাষ্টের অফিস রয়েছে এ দুইটি স্থানে জনসাধারনকে সরিয়ে নেওয়া হচ্ছে।
চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন বলেন, ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে বিচ্ছিন্ন দ্বীপ ঢালচর প্লাবিত হয়েছে। আমরা লোকজনদের স্থানীয় আশ্রয়কেন্দ্রেনেয়া হচ্ছে। এ ছাড়াও দুর্যোগকালিন সময়ের জন্য ৫০০ প্যাকেট শুকনো খাবার প্রস্তুত রাখা হয়েছে।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২১:০২:০২ ● ১০১১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ