মহিপুরে পুলিশের নামে অর্থ আদায়, আটক-১

প্রথম পাতা » কুয়াকাটা » মহিপুরে পুলিশের নামে অর্থ আদায়, আটক-১
রবিবার ● ২৩ মে ২০২১


মহিপুরে পুলিশের নামে অর্থ আদায়, আটক-১

কুয়াকাটা সাগরকন্যা অফিস॥

জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা যুবককে ছাড়িয়ে নিতে পুলিশের নাম ভাঙ্গিয়ে ৫০ হাজার টাকা হাতিয়ে নিয়ে প্রতারক যুবক অবশেষে পুলিশের হাতে আটক হয়েছে। এ ঘটনায় প্রতারণার শিকার আঃ রহমান ওই যুবকের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন। ঘটনাটি ঘটেছে পটুয়াখালী জেলার মহিপুর থানার মুসুল্লীয়াবাদ গ্রামে।
পুলিশ ও প্রতারণার শিকার হওয়া পরিবার সূত্রে জানা গেছে, বিগত ২১ মে সকালে মহিপুর থানার কুয়াকাটা পৌরসভার কচ্ছপখালী এলাকা থেকে এক যুবকের মরদেহ উদ্ধার করে পুলিশ। এরপর নিহত ওই যুবকের বাবা বাদী হয়ে মহিপুর থানায় অজ্ঞাত আসামী দিয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় পুলিশ কচ্ছপখালীর পাশর্^বর্তী গ্রাম মুসুল্লীয়াবাদের আঃ মান্নান নামের এক যুবককে জিজ্ঞাসাবাদের জন্য থানায় ডেকে নেয়। এ সুযোগকে কাজে লাগাতে মুসুল্লীয়াবাদ গ্রামের মতলেব মুসুল্লীর ছেলে মিজান মুসুল্লী মান্নানের পরিবারের সাথে যোগাযোগ করে ওসির নাম ভাঙ্গিয়ে দু’দফায় ৫০ হাজার টাকা হাতিয়ে নেয়। পরবর্তীতে পুলিশের ডেকে আনা মান্নানের বিরুদ্ধে কোন অপরাধের প্রমাণ না পাওয়ায় তার বড় ভাই মাওঃ আবদুর রহমানের জিম্মায় ছেড়ে দেয়। এসময় মিজানের উপস্থিতিতে মহিপুর থানার ওসি মনিরুজ্জামান থানায় কোন আর্থিক লেনদেন হয়েছে কিনা জানতে চাইলে আবদুর রহমান মিজানের হাতে ৫০ হাজার টাকা দেবার কথা স্বীকার করেন। ওসি তাৎক্ষণিক মিজানকে প্রশ্ন করলে মিজান ওসির নাম ভাঙ্গিয়ে টাকা নেবার কথা স্বীকার করে ততক্ষনাৎ ৫০ হাজার টাকা ফেরৎ দেন। এভাবে প্রতারক মিজান মুসুল্লী পুলিশের জালে ধরা পড়ে। এ ঘটনায় রবিবার বিকেলে মাওঃ আবদুর রহমান থানায় একটি এজাহার দাখিল করেছেন।
মহিপুর থানার ওসি মোঃ মনিরুজ্জামান মিজান মুসুল্লীকে আটকের কথা স্বীকার করে জানান, পুলিশের নাম ভাঙ্গিয়ে একটি পরিবারের নিকট থেকে ৫০ হাজার টাকা হাতিয়ে নেওয়ার প্রাথমিক প্রমাণ মিলেছে। পরে টাকা ফেরৎ দেওয়া ওই যুবকের বিরুদ্ধে থানায় আঃ রহমান নামে এক ব্যক্তি অভিযোগ দায়ের করেছেন।

কেএআর/এমআর

বাংলাদেশ সময়: ২০:১১:৫১ ● ১৬২৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ