ফুলবাড়ীতে ৩ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ফুলবাড়ীতে ৩ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা
বুধবার ● ৩ মার্চ ২০২১


ফুলবাড়ীতে ৩ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

ফুলবাড়ী (দিনাজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

দিনাজপুরের ফুলবাড়ীতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপুর কর্তৃক বাজার তদারকি অভিযানে ভোক্তা অধিকার বিরোধী বিভিন্ন অপরাধে ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। বুধবার (৩ মার্চ) দুপুর ১২ টার দিকে ফুলবাড়ী বাজারের কালীবাড়ী রোড, বাজার রোড, বাজার মসজিদ রোডসহ শহরের বিভিন্ন স্থানে এই অভিযান চালানো হয়। অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মমতাজ রুমি বেগম। এসময় পণ্যের মান, উৎপাদনের পরিবেশ, মূল্য, সঠিক ওজনসহ বিভিন্ন বিষয় খতিয়ে দেখা হয়।
অভিযান চলাকালে কালীবাড়ী রোডের নকশা জুয়েলার্সকে ১৮/২১ ক্যারেট সোনাকে ২২ক্যারেট বলে বিক্রয় করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯এর ৪৫ ধারা অনুযায়ী ৫ হাজার টাকা, বাজার রোডে অবস্থিত ভাইভাই ওয়েল মিলকে অস্বাস্থ্যকর পরিবেশে তেল প্রস্তুত করায় একই আইনের ৪৩ ধারায় ১০ হাজার টাকা এবং একই কারনে ও একই ধারায় অর্থী ওয়েল মিলকে ৫হাজার টাকাসহ মোট ২০হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপুর কার্যালয়ের সহকারী পরিচালক মমতাজ রুমি বেগম বলেন, ভোক্তাদের অধিকার সংরক্ষণে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আজকের এই বাজার তদারকি অভিযান পরিচালনা করা হচ্ছে। ব্যবসায়ী এবং ভোক্তা উভয়কে তাদের দায়িত্ব সম্পর্কে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে লিফলেট ও বিতরণকরা হয়। এই অভিযানে আইন-শৃঙ্খলাসহ সার্বিক সহযোগিতা প্রদান করেন র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) দিনাজপুর-১৩ এর সদস্যবৃন্দ।

এএইচসি/এমআর

বাংলাদেশ সময়: ২০:১৬:২৭ ● ৯১২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ