বকেয়া বেতন ভাতার দাবি-তালতলীতে গ্রাম পুলিশের অবস্থান কর্মসূচী

প্রথম পাতা » বরগুনা » বকেয়া বেতন ভাতার দাবি-তালতলীতে গ্রাম পুলিশের অবস্থান কর্মসূচী
মঙ্গলবার ● ২ মার্চ ২০২১


তালতলীতে গ্রাম পুলিশের অবস্থান কর্মসূচী

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

বকেয়া বেতন ভাতার দাবিতে বরগুনার তালতলী উপজেলার ৬৯ জন গ্রাম পুলিশ অবস্থান কর্মসূচী পালন করেছে। মঙ্গলবার (২ মার্চ) তালতলী উপজেলা পরিষদ প্রাঙ্গনে গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়নের উদ্যোগে এ কর্মসুচী পালন করা হয়। গ্রাম পুলিশ এবং তাদের পরিবার পরিজনরা এ কর্মসূচীতে অংশ নেন। পরে তারা বেতন ভাতার দাবীতে ইউএনও মোঃ আসাদুজ্জামানের কাছে স্মারকলিপি প্রদান করেন।
জানাগেছে, বরগুনার তালতলী উপজেলায় ৬৯ জন গ্রাম পুলিশ রয়েছে। তারা উপজেলা পরিষদ, ইউনিয়ন পরিষদ থেকে বেতন এবং থানায় হাজিরা ভাতা পেয়ে থাকেন। বিগত  ১৫ মাস ধরে তারা  ইউনিয়ন পরিষদ থেকে দেয়া বেতনের অংশ এবং ২৩ মাস ধরে থানায় হাজিরা ভাতা পাচ্ছেন না। এ বেতন ভাতা না পাওয়ায় তারা পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। বকেয়া বেতন ভাতা পাওয়ার দাবীতে মঙ্গলবার উপজেলার ৬৯ গ্রাম পুলিশ ইউএনও অফিস প্রাঙ্গণে পরিবার পরিজন নিয়ে অবস্থান কর্মসূচী পালন করেন। অবস্থান কর্মসূচী চলাকালে বক্তব্য রাখেন ইউনিয়ন পরিষদ দফাদার মোঃ সোলায়মান তালুকদার, চাঁন মিয়া গাজী, আনোয়ার হোসেন এবং  গ্রাম পুলিশ রুস্তম আলী, সৈয়দ আহম্মেদ ও আসাদুল হাওলাদার প্রমুখ। অবস্থান কর্মসূচি চলাকালীন সময়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রেজবি-উল- কবির জোমাদ্দার ও ইউএনও মোঃ আসাদুজ্জামান তাদের দ্রুত বেতন ভাতা প্রদানের আশ^াস দেন। উপজেলা চেয়ারম্যান ও ইউএনও’র আশ^াসে তারা অবস্থান কর্মসূচী প্রত্যাহার করে নেন।
পচাঁকোড়ালিয়া ইউনিয়ন দফাদার মো সোলায়মান তালুকদার কান্না জড়িত কন্ঠে বলেন, পকেটে টাকা নেই, পেটে ভাত নেই, সন্তানদের  লেখাপড়া করাতে পারছিনা। পরিবার পরিজন নিয়ে খুবই কষ্টে দিনাদিপাত করছি। দিন রাত খেয়ে না খেয়ে আমরা আইন শৃঙ্খলা রক্ষায় কাজ করে যাচ্ছি। ইউএনও স্যারের কাছে দ্রুত আমাদের বকেয়া বেতন পরিশোধের আবেদন জানিয়েছি।
তালতলী উপজেলা নির্বাহী অফিসনার মোঃ আসাদুজ্জামান বলেন, গ্রাম পুলিশের বকেয়া বেতনের টাকা দ্রুত পরিশোধের ব্যবস্থা নেয়া হবে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৩৮:৫০ ● ৩৩০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ