গোপালগঞ্জের বৌলতলীতে সুকান্ত ফের চেয়ারম্যান হতে চান

প্রথম পাতা » ঢাকা » গোপালগঞ্জের বৌলতলীতে সুকান্ত ফের চেয়ারম্যান হতে চান
শনিবার ● ১৩ ফেব্রুয়ারী ২০২১


গোপালগঞ্জের বৌলতলীতে সুকান্ত ফের চেয়ারম্যান হতে চান

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

পৌরসভার নির্বাচনের পর গোপালগঞ্জে ইউপি নির্বাচন নিয়ে প্রার্থীদের মধ্যে তোড়জোর শুরু হয়েছে। অন্যান্য ইউনিয়নের মতো সদর উপজেলার বৌলতলী ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থীদের আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশা করে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন বিভিন্ন প্রার্থীরা। দৌড়ঝাপে ব্যস্ত রয়েছেন তারা। পাড়ায় মহল্লায় আন্তঃব্যক্তিক যোগাযোগ, ওঠান বৈঠক ও সভা করে চলেছেন।

এছাড়া বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে যোগদান এবং কম্বল ও শীতবস্ত্র বিতরণ করে জনগণের করে মনোনয়ন প্রত্যাশরা তাদের প্রার্থীতার জানান দিচ্ছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমেও পিছিয়ে নেই কেউ। দিচ্ছেন নানান প্রতিশ্রুতি। এরমধ্যে দলের মনোয়ন পেতে উপজেলা, জেলা ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে লবিং শুরু করেছেন অনেক প্রার্থী।
এদিকে বৌলতলী ইউনিয়নের চিত্র একটু ভিন্নধরনের। দুইবারের নির্বাচিত চেয়ারম্যান সুকান্ত বিশ্বাসকে আবারও চেয়ারম্যান হিসাবে দেখতে চায় ইউনিয়নবাসী। ইউনিয়নের বিভিন্ন গ্রামে জনগনের সাখে কথা বলে জানা যায় এমন তথ্য। চেয়ারম্যান সুকান্ত বিশ্বাসের পক্ষে ঘরোয়াভাবে নির্বাচনের প্রচার করছেন ইউনিয়নবাসীরাই।

কৃষ্ণপুর গ্রামের বাবলু বিশ্বাস বলেন, আমাদের চেয়ারম্যান সুকান্ত বিশ্বাস কে আবারও আমরা চেয়ারম্যান হিসাবে দেখতে চাই। তিনি এমন একজন চেয়ারম্যান যাকে আমরা সব সময় আমাদের পাশে পাই। আমাদের সুবিধা অসুবিধায় সব সময় তিনি পাশে থাকেন। আমারা আমাদের মনের কথা তাকে খুলে বলতে পারি। এছাড়াও আমাদের বিভিন্ন ধর্মীয় অনুষ্টানসহ যে কোন অনুষ্ঠানে তাকে ডাকলে আমরা পাশে পাই।

গান্ধিয়াশুর গ্রামের প্রবির দত্ত বলেন, চেয়ারম্যান সুকান্ত বিশ্বাসের নেতৃত্বে এই ইউনিয়নে সাম্প্রদায়িক সম্প্রিতি সর্বদা বজায় রয়েছে। তিনি ইউনিয়নের রাস্তাঘাট মেরামত, নতুন রাস্তা তৈরি, গভির ও অগভির নলকুপ স্থাপন, হতদরিদ্রদের আশ্রায়ন প্রকল্পের ঘর, ছেলে মেয়েদের  খেলাধুলা সামগ্রীসহ ইউনিয়নের ব্যাপক উন্নয় করেছে। এমন একজন চেয়ারম্যান থাকলে বৌলতলী ইউনিয়নকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল ইউনিয়ন গরতে সফল হবেন। তিনি আমাদের গ্রামের জমিসংক্লান্ত বিভিন্ন মামলা এলাকার গন্যমান্য লোকদের নিয়ে আপোশ মিমাংসা করে দিয়েছেন।

সুরগ্রামের কৃষক সুকুমার বিশ্বাস, ব্রজবাসী বিশ্বাস বলেন, করোনাকালে ( কোভিড-১৯) আমাদের চেয়ারম্যান সব সময় আমাদের পাশে ছিলেন। আমাদের করোনা প্রতিরোধের জন্য বিভিন্ন সরঞ্জাম মাক্স, হ্যান্ড স্যানিটাইজার ও খাদ্য সামগ্রী দিয়ে আমাদের সহয়তা করেছেন। আমরা আবরাও তাকে চেয়ারম্যান হিসাবে দেখতে চাই। এছাড়াও তিনি আমাদের কৃষি সরঞ্জাম দিয়েছেন। তিনি আমাদের কৃষক বান্ধব চেয়ারম্যান।

বারখাদিয়া গ্রামের বিরেন ভক্ত , জীবন মন্ডলসহ গ্রামবাসীরা বলেন, আমাদের গ্রামটি একটি বিলঅঞ্চল। এখানে যাতায়াতের অনেক সমস্যা ছিল। আমাদের চেয়ারম্যান এ গ্রামে রাস্তা করে দিছে। এখন আমরা হাট বাজারে চলাচল করতে পারি। কৃষি কাজের জন্য সার, কিটনাশক ও বীজ আনতে আর সমস্যা হয় না এখন। কৃষক বান্ধব চেয়ারম্যান সুকান্ত বিশ্বাসকে আমরা আবারও চেয়ারম্যান বানাবো।

বৌলতলী বর্তমান চেয়ারম্যান সুকান্ত বিশ্বাস বলেন, জননেতা শেখ ফজলুল করিম সেলিম ভাইয়ের আদর্শে রাজনীতি করি জনগনের জন্য। ব্যাবসার জন্য নয়। জনগনের চাওয়া হলো আমার চাওয়া। ইউনিয়নবাসীর সুখ দুঃখে পাশে আছি ভবিষ্যৎতেও থাকবো।
তিনি আরও বলেন, আওয়ামীলীগের মনোনয়ন পেয়ে এবারও নির্বাচন করতে পারবো বলে আমার প্রত্যাশা। দল আমাকে মনোনয়ন দিবে বলে আশা করি। এবার চেয়ারম্যান হলে ইউনিয়নের বাকি কাজ সম্পন্ন করে একটি আধুনিক ডিজিটাল ইউনিয়ন গড়ে তুলবো।

এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ২১:১৭:১৪ ● ৩৬২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ