দশমিনায় খম জাহাঙ্গীরের জানাজায় জনতার ঢল

প্রথম পাতা » পটুয়াখালী » দশমিনায় খম জাহাঙ্গীরের জানাজায় জনতার ঢল
শুক্রবার ● ২৫ ডিসেম্বর ২০২০


দশমিনায় খম জাহাঙ্গীরের জানাজায় জনতার ঢল

দশমিনা (পটুয়াখালী ) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালী-৩ (দশমিনা-গলাচিপা) আসনের চারবার নির্বাচিত সাবেক সংসদ সদস্য, সাবেক বস্ত্র প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আ”লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য আ.খ.ম জাহাঙ্গীর হোসাইনের দশমিনা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে জানাজা অনুষ্ঠিত হয়। নেতাকে এক নজর দেখার জন্য দলীয় ও বিভিন্ন শ্রেনী পেশার মানুষের ঢল নেমেছিলো।
শুক্রবার (২৫ ডিসেম্বর) দুপুর সোয়া ১টায় অনুষ্ঠিত জানাজায় খ.ম জাহাঙ্গীরের স্মৃতিচারন করে বক্তব্য রাখেন,স্থানীয় সংসদ সদস্য এস.এম শাহজাদা সাজু, পটুয়াখালী জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরি, পুলিশ সুপার মঈনুল ইসলাম, জেলা আ’লীগের সভাপতি কাজী আলমগীর, জেলা যুবলীগ সভাপতি এ্যাড. তরিকুল ইসলাম (রনি), জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি এ্যাড. আব্দুল খালেক, দশমিনা উপজেলা আ’লীগের সাবেক সাধারন সম্পাদক এ্যাড. সিকদার গোলাম মোস্তফা,  বর্তমান সাধারন সম্পাদক এ্যাড. ইকবাল মাহামুদ লিটন, বাউফল উপজেলা আ’লীগের সহ-সভাপতি ও ভাইস চেয়ারম্যান খান মোশারেফ, বাউফল যুবলীগ সাধারন সম্পাদক ফয়সাল আহম্মেদ (মনির) মোল্লা ও দশমিনা উপজেলা যুবলীগ সভাপতি ভাইস চেয়ারম্যান নাসির উদ্দিন পালোয়ান প্রমুখ। দলীয়ও পারিবাড়ির সূত্রে জানা যায়, ঢাকা মিরপুর-১ মাজার রোডের প্রিয়াঙ্গণ হাউজিংয়ের বাসভবনে মরহুমের প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন শেষে হেলিকপ্টার যোগে দশমিনায় জানাজা শেষে গলাচিপা মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে তৃৃতীয় এবং বাদ আছর চর-চন্দ্রাইল মোহাম্মদিয়া  হাফেজিয়া মাদ্রাসা মাঠে চতুর্থ দফা  জানাজা শেষে তাকে বাবা-মায়ের কবরের পাশে দাফন করা হয়।
বৃহস্পতিবার বিকেলে আ.খ.ম জাহাঙ্গীর করোনায় আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় চিকিৎসাধীন অবস্থায় বিকাল সোয়া ৩ টায় ইন্তেকাল (ইন্নালিল্লাহি—রাজিউন)  তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৭০বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, একছেলে ও একমেয়েসহ বহু আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। প্রবীণ এ আ’লীগ নেতার মৃত্যুতে দশমিনা ও গলাচিপার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। গলাচিপা উপজেলার গজালিয়া ইউনিয়নের চরচন্দ্রাইল গ্রামে জম্ম নেওয়া আখম জাহাঙ্গীরের রয়েছে দীর্ঘ ও বর্ণাঢ্য রাজনৈতিক জীবন। স্বাধীনতার আগে গলাচিপা মডেল সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে পড়াকালে ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন তিনি। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে কেন্দ্রীয় ছাত্রলীগে যুক্ত হন। পঁচাত্তরে জাতির পিতার নির্মম হত্যাকান্ডের প্রতিবাদে তিনি ছিলেন প্রথম সারির লড়াকু সৈনিক। তিনি ১৯৮১-৮৩মেয়াদে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। পরে আওয়ামী লীগে যোগ দিয়ে দলের সহ-দপ্তর সম্পাদক হন। পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসন থেকে ১৯৯১, ১৯৯৬ ও ২০০১ সালের জাতীয় নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এলে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারে তাকে বস্ত্র প্রতিমন্ত্রীর দ্বায়িত্ব দেওয়া হয়। এছাড়া বিভিন্ন সময় সংসদীয় স্থায়ী বিভিন্ন কমিটির সদস্য ছিলেন। তিনি ২০১৪ সালের নির্বাচনে নৌকার মনোনয়ন পেয়ে  চতুর্থবার  সংসদ সদস্য নির্বাচিত হন।

এসবি/এমআর

বাংলাদেশ সময়: ২১:১৫:৩৬ ● ২৯৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ